Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মোটরবাইকের পেছনে করোনা আক্রান্ত মাকে গামছা দিয়ে বেঁধে পাড়ি দিলেন ছেলে

করোণা উপসর্গ দেখা দেওয়ায় চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছিল প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। সেখান থেকেই রোগীকে রেফার করেন পাঁশকুড়া সুপার স্পেশালিটি হাসপাতাল। কিন্তু কোন এম্বুলেন্স না পাওয়ায় মোটর সাইকেলে মাকে নিজের সাথে গামছা দি…



করোণা উপসর্গ দেখা দেওয়ায় চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছিল প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। সেখান থেকেই রোগীকে রেফার করেন পাঁশকুড়া সুপার স্পেশালিটি হাসপাতাল। কিন্তু কোন এম্বুলেন্স না পাওয়ায় মোটর সাইকেলে মাকে নিজের সাথে গামছা দিয়ে বেঁধে কুড়ি কিলোমিটার পাড়ি দিলো যুবক।

দাদা বৌদি করোনা পজিটিভ হয়ে ভর্তি পাঁশকুড়া বড়মা কভীড হাসপাতালে। শুক্রবার মায়ের করোনা উপসর্গ দেখা দেওয়ায় নিয়ে যাওয়া হয় স্থানীয় কোলাঘাট প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। কিন্তু সেখান  থেকে রেফার করে দেওয়া হয় পাঁশকুড়ার পিতপুর ব্লক  স্বাস্থ্যকেন্দ্রে। কিন্তু বিভিন্ন জায়গায় দরবার করে  অ্যাম্বুলেন্স না পেয়ে অগত্যা মোটরবাইকের পেছনে মাকে বসিয়ে গামছা দিয়ে বেঁধে পাড়ি দিলেন প্রায় ২০ কিমি পথ।

কোলাঘাটের এই  ভাইরাল ভিডিয়ো ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। এমনকি পাঁশকুড়া ব্লক স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাও সেভাবে হচ্ছেনা বলে অভিযোগ। মাকে নিয়ে যাওয়ার জন্য উপসর্গহীন তার ছোটো ছেলেকেও একই সংগে হাসপাতালে রেখে দেওয়ার অভিযোগ।  কোলাঘাটের বিডিওর সাফাই, অ্যাম্বুলেন্সের সংখ্যা কম থাকার জন্য এই সমস্যা। ভবিষ্যতে যাতে এই ধরনের ঘটনা না ঘটে তার জন্য ব্যাবস্থা নেওয়া হচ্ছে।

 জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিতাই চন্দ্র মন্ডল বলেন প্রশাসনিক স্তরে কাজ করার পাশাপাশি স্থানীয় ক্লাব সংগঠন কেউ এগিয়ে আসতে হবে। কোলাঘাট এলাকায় স্বাস্থ্য দপ্তরের অ্যাম্বুলেন্স কম থাকার কারণে অ্যাম্বুলেন্স পাওয়া যায়নি। কিন্তু স্থানীয় যে ক্লাব সংগঠন গুলির অ্যাম্বুলেন্স রয়েছে তাদেরও এগিয়ে আসা উচিত। তবেই আমরা করোনার বিরুদ্ধে জয়ী হবো।