Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

তমলুকে আবার দশ দিনের লকডাউন

আজ থেকে তমলুক শহরে  সম্পূর্ণ লকডাউন, চলবে আগামী দশদিন। মাক্স না পরার কারনে টোটো চালক কে কান ধরে উঠবস করালো পুলিশ।

পূর্ব  মেদিনীপুর জেলায় হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ফলে আনলক-২ এর পর আবার জারি করতে হচ্ছে লকডাউন।তাম্র…


আজ থেকে তমলুক শহরে  সম্পূর্ণ লকডাউন, চলবে আগামী দশদিন। মাক্স না পরার কারনে টোটো চালক কে কান ধরে উঠবস করালো পুলিশ।

পূর্ব  মেদিনীপুর জেলায় হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ফলে আনলক-২ এর পর আবার জারি করতে হচ্ছে লকডাউন।তাম্রলিপ্ত পৌরসভা এলাকায় প্রত্যেকদিন হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্য। ইতিমধ্যেই রাজ্য সরকারের নির্দেশিকায় তাম্রলিপ্ত পৌরসভার ৮ টি ওয়ার্ডকে কনটেন্টমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। যার মধ্যে ২ টি ওয়ার্ড সম্পূর্ণ এলাকা ও ৬টি ওয়ার্ড এর আংশিক এলাকা রয়েছে। কিন্তু লকডাউন মানছেন না মানুষজন।

  তাই বৃহস্পতিবার  তাম্রলিপ্ত পৌরসভার মিটিং হলে তমলুক শহরের ব্যবসায়ী, এক্স-কাউন্সিলর, জেলার প্রশাসনিক আধিকারিকদের নিয়ে একটি বৈঠকের আয়োজন করা হয়। সেখানে সিদ্ধান্ত নেওয়া হয়েছে শুক্রবার থেকে ১০ দিনের জন্য তমলুক শহরকে সম্পূর্ণ লকডাউন এর আওতায় রাখা হবে।

 শুধুমাত্র মানুষের অসুবিধার কথা মাথায় রেখে সোমবার, বুধবার ও শুক্রবার সকাল ৭টা থেকে সকাল ১০ টা পর্যন্ত প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান খোলা থাকবে (১১ টা পর্যন্ত গুছিয়ে বন্ধ করার শেষ সময়) ও রবিবার ১১ টা পর্যন্ত খোলা থাকবে তবে এক ঘন্টা সময় দেওয়া হবে দোকান গুছিয়ে বন্ধ করার। বাকি দিনগুলোতে কোনো দোকানপাট খোলা রাখা যাবে না। মানতে হবে কমপ্লিট লকডাউন নিয়ম। তারপর অবস্থা দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।


 তবে ওষুধ দোকান ও জরুরী পরিষেবাকে এই নিয়ম থেকে ছাড় দেওয়া হয়েছে। ১১ টার পর লকডাউন মানছে না এমন মানুষদের চিহ্নিত করতে পথে নেমে ব্যবস্থা গ্রহন করেন তমলুক থানার পুলিশ। এদিন তমলুক থানার ওসি জলেশ্বর তেওয়ারীর নেতৃত্বে পুলিশবাহিনী নিয়ে এলাকা পরিদর্শন করে। দেখা যায় লাকডাউনের মাঝে এক টোটো চালক মুখে মাস্ক বিহীন অবস্থা ঘোরাঘুরি করছিলো। তার গাড়ি আটকে ১০বার কানধরে উঠবোস করিয়ে মাস্ক পরিয়ে বাড়ি পাঠানো হয়।

 জেলায় বেশ কয়েকটি জায়গায় আগে থেকে লকডাউন জারি করা হলেও পরে এলাকার মানুষ,  স্থানিয় প্রশাসন বৈঠক করে নিজেদের এলাকা লকডাউন রাখার সিদ্ধান্ত গ্রহন করেন।