Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ক্যাসিওপিয়া সাহিত্য পত্রিকার পাক্ষিক অনুগল্প সেরা সম্মাননা

পাক্ষিক  অণুগল্পের প্রতিযোগিতা পর্ব ---1*******************শিরোনাম ---বন্ধনঅণুগল্প গৌতমী ভট্টাচার্য 8 . 8 . 2020***************
শ্বশুরবাড়িতে প্রথমদিনই শাশুড়ি স্বর্ণাদেবীর তির্যক মন্তব্য বেজাতের মেয়ে শুনে মনটা বিষণ্ণ হয়ে গেল মধুর…

 

পাক্ষিক  অণুগল্পের প্রতিযোগিতা পর্ব ---1

*******************

শিরোনাম ---বন্ধন

অণুগল্প 

গৌতমী ভট্টাচার্য 

8 . 8 . 2020

***************


শ্বশুরবাড়িতে প্রথমদিনই শাশুড়ি স্বর্ণাদেবীর তির্যক মন্তব্য বেজাতের মেয়ে শুনে মনটা বিষণ্ণ হয়ে গেল মধুরিমার।


অনাথ আশ্রমে পালিতা ,উজ্জ্বল ছাত্রী মধুরিমার  ইউনিভার্সিটিতে দীপ্তর সঙ্গে প্রথম আলাপ, প্রথম দেখা কখন যেন প্রেমের পরিণতি পেয়ে ভালোবাসার  ঘাটে  নোঙ্গর  ফেলল। 


ছোট থেকেই  মধুরিমা স্নেহভালোবাসার কাঙ্গাল। অনাথ  হলেও দীপ্তকে  ঘিরে স্বপ্নের  জাল  বোনায় তো বাঁধা নেই। 


পিতৃমাতৃহীন  অনাথআশ্রমে  পালিতা বলে বিয়েতে  অনেক  আপত্তি  এসেছে দীপ্তর পরিবারের  তরফে। কিন্তু দীপ্তর অনড় দৃঢ় বলিষ্ঠ চরিত্রের  কাছে তার পরিবার হার মেনে নিতে  বাধ্য  হয়েছে। আর  মধুরিমা তো ভীরু  মনে স্বপ্ন দেখেই চলেছিল।   দীপ্ত আর ওর পরিবারকে  বিয়ের  আগেই  আপন করে নিয়েছে। 


অভিজাত ধনী পরিবারের শিক্ষিতা দীপ্তর মা স্বর্ণাদেবীর মুখে মন্তব্যটা যখনই শোনে মধুরিমার মনের আকাশটা দীর্ণ হয়ে ভিজে যেতে থাকে।


 এবার আর ভুল করলেন  না  দীপ্তর মা, ছোটছেলে শান্তর বিয়ে দিলেন বড়লোক বান্ধবীর   মেয়ের সঙ্গে।  মধুরিমাকে দেখিয়ে দেখিয়ে স্বর্ণাদবী  পছন্দের ধনীর দুলালী মিমিকে  আদরে  আদরে  ভরিয়ে দিলেন বিয়ের পর এবং সব বিষয়েই মিমির  সঙ্গে  মধুরিমার তুলনা করতে লাগলেন।  কিন্তু মিমি  শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে  ভলোবাসার বন্ধনে না জড়িয়ে স্বামীকে নিয়ে  জোর করে যেদিন আলাদা থাকার জন্য বেড়িয়ে গেল সেই মুহূর্তেই মা স্বর্ণাদেবী বেজাতের মেয়েটার হাতটাই শক্ত করে চেপে ধরলেন। চমকে এই প্রথম মাকে মধুরিমা জড়িয়ে ধরল। দুটি সিক্ত মনের আকাশ মিশে গেল ভালোবাসার গভীর বন্ধনে।।


শব্দ সংখ্যা ---197.