Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ক্যাসিওপিয়া-সাহিত্য-পত্রিকা-দৈনিক-সেরা-সম্মাননা

আমি অতসী অমল ভট্টাচার্য্য ------------------------
আমি অতসী। অতসী একটা ফুলের নাম। একে নীলকন্ঠ ফুলও বলে। এই ফুল মহাদেব খুব পছন্দ করে বলে শুনেছি। 
এই অতসীকেও অনেক হারামি পছন্দ করে। পছন্দ করে এই অতসীর রূপ আর যৌবনকে চেটেপুটে খেতে।
রাত এ…

 


আমি অতসী 

অমল ভট্টাচার্য্য 

------------------------


আমি অতসী। অতসী একটা ফুলের নাম। একে নীলকন্ঠ ফুলও বলে। এই ফুল মহাদেব খুব পছন্দ করে বলে শুনেছি। 


এই অতসীকেও অনেক হারামি পছন্দ করে। পছন্দ করে এই অতসীর রূপ আর যৌবনকে চেটেপুটে খেতে।


রাত এখন বেশ হয়েছে।  শীতের রাত। এখন,  হুম  এগারোটা  বাজে। বাজার  দোকান বন্ধ হয়েছে অনেকক্ষণ আগেই। খোলা আছে শুধু ওষুধের দোকান।  আমিও এখন একটা ওষুধের দোকানেই আছি।


একটু দূরে, ঐ ল্যাম্প পোস্টের টিমটিমে আলোর নীচে সোয়েটার পড়ে যে লোকটা দাঁড়িয়ে আছে ঐ লোকটাই আমার শরীর নিয়ে খেলা করবে আজ রাতে। আমি জানি,   ওর সাথে কন্ডোম নেই। তাই আমিই এসেছি কিনতে। নিজের সুরক্ষা নিজেকেই নিশ্চিত করতে হবে।


অনেক হারামি আসে, বলে কন্ডোম ব্যবহার করবোনা । তাদের বলেই দিই, ঘরে যা। এখানে আসবিনা। 


আমি অতসী,  কিভাবে এলাম এই পথে জানিনা, কেন করি এমন কাজ ? বলছি, একটা পান খেয়ে নিই। এই পান যখন চিবাতে থাকি আমার মনে খুব আনন্দ হয়,  মনে হয় আমি আমাদের সভ্যতা,  কৃষ্টি, স্বাধীনতা সবকিছু একসাথে চিবিয়ে খাচ্ছি।

হা,হা,হা। কেমন বোকা বোকা লাগলো আমার কথাগুলো তাই না ?


আমি অশিক্ষিত মেয়ে। শিক্ষিত মেয়েরাও আজকাল নিজেদের সখ মেটাতে সখ করে শরীর বেচে আবার তারাই ধর্ষণের বিরুদ্ধে চিৎকার করে। জানি,  স্ব ইচ্ছায় শরীর বেচা আর ধর্ষণের মধ্যে একটা তফাত আছে ,কিন্তু দুটোই তো আজকের সমাজে অন্যায়। সবচেয়ে মেকি মনে হয় ঐ ধর্ষণের বিরুদ্ধে মোমবাতির মিছিল। উঃ অসহ্য লাগে । মিছিল থেকে এখনও কোনও বিচারের বাণী নিঃসৃত হতে দেখলাম না। 


তবে শরীর বেচাটাকে আমি অন্যায় মনে করি না।  যারা অফিসে কাজ করছে তারাও তো কিছু না কিছু বেচছে। কেউ তার বুদ্ধি বেচছে কেউ বেচছে শ্রম আবার কেউ শ্রম ও শরীর দুটোই।  আমিও একটা প্রাইভেট কোম্পানি তে চাকরি করতাম, সেই কোম্পানির মালিকের নিত্য রাতের খেলনা ছিলাম আমি। খেলতে খেলতে যখন আমি মা হতে চললাম, আমাকেই বদনামের কাঠগড়ায় দাঁড় করিয়ে কাজ থেকে তাড়িয়ে দিল। নাঃ আমি বাচ্চাটাকে মারিনি। আসলে বেশ্যা হলেও আমি যে মা।


আমি বেশ্যা ঐ সমস্ত হারামিদের কাছে যারা নিজেদের স্ত্রীদের বঞ্চিত করে আমার মতো নানা মহিলার কাছে ছুটে বেড়ায়।   আমার ছোট্ট মিমির কাছে যে আমি তার মা।


রাত গড়িয়ে যাচ্ছে।  এ জীবনে আর মহাদেবের চরণের অতসী হয়ে উঠতে পারলাম না। রাতের অন্ধকারে  নানা মশলা সহ পান চিবাই আমি। আমি অতসী, আমি নানা ধর্ম চিবাই,চিবাই পুরুষের স্বাধীনতা আর চিবাই রাতের নির্জনতা। 

-------------------------------------------------------------