Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

তরুনীর পোস্ট ভাইরাল, অভিযোগ বাইক দুষ্কৃতির হানা

নিজস্ব সংবাদদাতা, তমলুক: যখন উত্তরপ্রদেশের হাতরসের ঘটনা নিয়ে দেশজুড়ে তোলপাড়। তখন ফের সন্ধে নামলেই মহিলাদের বুক লক্ষ্য করে হামলার অভিযোগ উঠল খোদ জেলা সদর শহর তমলুকেই। স্বভাবতই তমলুকের জনৈক এক তরুনীর ফেসবুক পোস্টে এমন অভিযোগ ঘি…

 


 নিজস্ব সংবাদদাতা, তমলুক: যখন উত্তরপ্রদেশের হাতরসের ঘটনা নিয়ে দেশজুড়ে তোলপাড়। তখন ফের সন্ধে নামলেই মহিলাদের বুক লক্ষ্য করে হামলার অভিযোগ উঠল খোদ জেলা সদর শহর তমলুকেই। স্বভাবতই তমলুকের জনৈক এক তরুনীর ফেসবুক পোস্টে এমন অভিযোগ ঘিরে তোলপাড় শুরু হয়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে। 

জানা গিয়েছে, ঐতিহাসিক প্রাচীন এই তমলুক শহর। প্রাচীন এই পৌরসভা পরিষেবার ক্ষেত্রে স্ট্রীট লাইটের বন্দোবস্ত রয়েছে। কিন্তু তা সত্ত্বেও অনেক ক্ষেত্রেই আবার বিশেষ করে শহরের অন্ধকার অলিতে গলিকেই মহিলাদের ওপর হামলার সব টার্গেট হিসেবে বেছে নেওয়া হয়েছে বলে অভিযোগ। অভিযোগ, অন্ধকার নামলেই অজ্ঞাত পরিচয় কোন এক ব্যক্তি মহিলাদের লক্ষ্য করে হামলা চালিয়ে দ্রুতগতির বাইক ছুটিয়ে চম্পট দিচ্ছে। বিগত প্রায় এক থেকে দুই সপ্তাহ ধরে এমনটাই চলছে বলে সোশ্যাল মিডিয়ায় অভিযোগ তুলেছেন তমলুকের ওই তরুণী। 

মূলত শহরের ধারিন্দা, আশ্রমপাড়া এবং টাউন স্কুলপাড়া এলাকায় অন্ধকার রাস্তাতেই এই হামলার ঘটনা ঘটছে বলে অভিযোগ। বিশেষ করে মেয়েদেরকে এই টার্গেট হিসেবে বেছে নেয়া হয়েছে বলে অভিযোগ। তাই আগামী দিনে যাতে কারো উপর আর এমনটা না হয় সে বিষয়ে সর্তকতা করতেই ফেসবুক ওয়ালে এমন ঘটনা প্রবাহকে তুলে ধরেছে তমলুকের ওই যুবতী। 

যা ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়া জুড়ে ভাইরাল হয়েছে। উঠছে প্রতিবাদের ঝড়। অভিযোগকারিণীর আরও দাবি, ওই হামলাকারী বাইকে চড়ে এসে অন্ধকারের মধ্য দিয়েই দ্রুতবেগে পালিয়ে যাচ্ছে। স্বভাবতই অন্ধকার ঢাকাতে বাইকের নম্বরটিও ঠিকমতো ভাবে বোঝা যাচ্ছে না। এমন ঘটনা কার কার সঙ্গে হয়েছে তা আমার জানা নেই। যেটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। তবুও এ বিষয়ে সকলকে সাবধান সতর্ক করতেই প্রকাশ্যে মুখ খুলেছেন তিনি। তাই মহিলারা যাতে সর্বত্রই সাবধান সতর্কে পথ চলা ফেরা করতে পারেন সে বিষয়ে আবেদন জানিয়েছেন তিনি।

 যদিও বা এবিষয়ে তমলুকের পৌরসভার প্রশাসক রবীন্দ্রনাথ সেন জানিয়েছেন, এমন অভিযোগ আমাদের কাছে এখনো ও আসেনি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তমলুকের নারী নিগ্রহ বিরোধী নাগরিক কমিটির পক্ষ থেকে লেখা রায়, মঞ্জুশ্রী মাইতি বলেন, এমন ঘটনা অত্যন্ত ন্যাক্কারজনক ঘটনা। অবিলম্বে তাই অভিযুক্তদের গ্রেপ্তার করে ঘটনা তদন্তের দাবি জানাচ্ছি আমরা।

এ বিষয়ে তমলুক থানার ওসি জলেশ্বর তেওয়ারি বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

 মঙ্গলবার বিষয়টি নিয়ে বেশ কয়েকজন তরুণদের পক্ষ থেকে জেলাশাসকের সঙ্গে সাক্ষাৎ করে একটি স্মারকলিপিও তুলে দেয়া হয়েছে। সেই সঙ্গে ইতিমধ্যেই অভিযোগকারিণীর পরিবারের পক্ষ থেকেও তমলুক থানায় লিখিত অভিযোগ জানানো হয়েছে। তবে এই ঘটনার সঙ্গে কোন চক্র কাজ করছে কিনা সে বিষয়ে এখনও জানা যায়নি।