Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কোভিড পরিস্থিতি এবং হাইকোর্টের নির্দেশ মেনে কালী পুজো করার পরামর্শ পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের

মহামান্য কলকাতা হাইকোর্টের নির্দেশে কোভিড পরিস্থিতির মধ্যে ভালো ভাবেই কেটেছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গোৎসব। একইভাবে কালীপুজো নিয়ম বিধি মেনে করার জন্য তমলুক শহরের কালীপুজো উদ্যোক্তাদের সমন্বয় সভার আয়োজন করেন পূর্ব মেদিনীপুর জে…



মহামান্য কলকাতা হাইকোর্টের নির্দেশে কোভিড পরিস্থিতির মধ্যে ভালো ভাবেই কেটেছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গোৎসব। একইভাবে কালীপুজো নিয়ম বিধি মেনে করার জন্য তমলুক শহরের কালীপুজো উদ্যোক্তাদের সমন্বয় সভার আয়োজন করেন পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন তমলুকের সুবর্ণজয়ন্তী ভবনে। 

সমন্বয় সভায় উপস্থিত ছিলেন তমলুকের সার্কেল ইন্সপেক্টর স্বরূপ বসাক, তমলুক থানার অফিসার ইনচার্জ জলেশ্বর তেওয়ারি, এবং তাম্রলিপ্ত পৌরসভার প্রশাসক রবীন্দ্রনাথ সেন। কালীপুজো উদ্যোক্তাদের কলকাতা হাইকোর্টের নির্দেশ এবং কভীদ পরিস্থিতি মাথায় রেখে সুষ্ঠুভাবে পুজো করার আহ্বান জানান জেলা প্রশাসন। কালী পুজো প্যান্ডেল সামনের দিকে সম্পূর্ণ খোলা রাখতে হবে। যাতে করে ভেতরের মধ্যে কোন দর্শনার্থীরা প্রবেশ করতে না পারেন। 5 মিটার আগেই থাকবে নো এন্ট্রি' বোর্ড। দর্শনার্থীদের অবশ্যই মুখে মাক্স ব্যবহারের পরামর্শ দিতে হবে। কোনভাবেই আতশবাজি পোড়ানো যাবে না।

তমলুকের যে রীতি কালীপুজোর আগে দেবী বর্গভীমা মন্দির এর সুসজ্জিত শোভাযাত্রার মাধ্যমে পুজো দেওয়া হয় তা এবারে বন্ধ রাখতে হবে। শুধুমাত্র ঢাকি এবং দু চার জনকে নিয়ে দেবী বর্গভীমা মন্দিরে পুজো দেওয়া যাবে। বিসর্জন এর ক্ষেত্রে কোনভাবেই শোভাযাত্রা করা যাবে না। বিভিন্ন বিধি-নিষেধ পুজো উদ্যোক্তাদের সামনে তুলে ধরেন জেলা প্রশাসন।