Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কুলটিকরিতে বিজ্ঞান মঞ্চেরসচেতনতা শিবির ও মাস্ক বিতরণ

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রাম : কুলটিকরিতে বিজ্ঞান মঞ্চের উদ্যোগে কোভিভ এবং বাজি পোড়ানো ও নাড়া পোড়ানোর ক্ষতিকারক প্রভাব বিষয়ক সচেতনতা শিবির ও মাস্ক বিতরণ।   পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল বিজ্ঞান কেন্দ্রের  …

 


নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রাম : কুলটিকরিতে বিজ্ঞান মঞ্চের উদ্যোগে কোভিভ এবং বাজি পোড়ানো ও নাড়া পোড়ানোর ক্ষতিকারক প্রভাব বিষয়ক সচেতনতা শিবির ও মাস্ক বিতরণ।   

পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল বিজ্ঞান কেন্দ্রের  উদ্যোগে ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লকের কুলটিকরির তেমাথা বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকায় বৃহস্পতিবার কোভিড  বিধি মেনে একটি কোভিড এবং বাজি ও নাড়া পোড়ানোর ক্ষতিকারক প্রভাব বিষয়ক একটি সচেতনতা  শিবির অনুষ্ঠিত হয়।কোভিড ঠেকাতে  সমস্ত জনগণকে মাস্কের  সঠিক ব্যবহার ,শারীরিক দূরত্ব বজায় রাখা এবং নিয়মিত সাবান বা স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার রাখার বার্তা দেওয়া হয়।এছাড়াও আগামী  উৎসবের দিন গুলিতে আতশবাজি ও শব্দবাজির ক্ষতিকারক দিক গুলি সম্পর্কে মানুষকে সচেতন করা  হয়।জনগনকে এগুলো পরিহার করতে অনুরোধ করা হয়। এছাড়াও প্লাস্টিক পোড়ানো, নাড়া পোড়ানো, থার্মোকল, পলিথিন প্যাকেট ইত্যাদি পোড়ানো  কিভাবে পরিবেশ ও মানবজীবনকে বিনাশের পথে নিয়ে যাচ্ছে সেবিষয়ে বিষয়ে অবহিত করা হয়। জলদূষণ রোধ এবং জলের অপচয় বন্ধ করা বিষয়েও মানুষকে সচেতন করা হয়। পাশাপাশি পথচলতি মানুষের মধ্যে মাস্ক বিতরণ করা হয়। এদিনের আলোচনায় অংশগ্রহণ করেন  প্রাক্তন শিক্ষক তথা বিজ্ঞান মঞ্চের জেলা সভাপতি সর্বেশ্বর মহাপাত্র, চিকিৎসক ডাঃ অরুণ কুমার গিরি লাউদহ স্কুলের প্রধান শিক্ষক সৌমেন মহাপাত্র, প্রাক্তন শিক্ষক ও পরিবেশ কর্মী গৌর সাধন দাস চক্রবর্তী, কুলটিকরী স্কুলের বর্তমান শিক্ষক দীপঙ্কর দে, পশ্চিমবঙ্গ পুলিশের সি আই গৌতম চক্রবর্তী, বঙ্গীয় গ্রামীণ বিকাশ ব‍্যাংকের ম‍্যানেজার লক্ষ্মীকান্ত হুই, প্রদীপ কুমার মাইতি,ডাঃ দীপঙ্কর দে,সুবীর কুমার মন্ডল, সন্দীপ পাহাড়ী, প্রদ‍্যোত সেন, সুমন বিকাশ মন্ডল,অমিয় মহাপাত্র, দেবব্রত পাল, অনিমেষ বারিক,বসন্ত প্রধান,ঝুমা দে, সুকুমার কুন্ডু সলিল নায়েক প্রমুখ বিশিষ্ট ব্যক্তিবর্গ। এই অনুষ্ঠানে বিভিন্ন ধরনের দূষণ প্রতিরোধ রোগ প্রতিকার এবং প্রাকৃতিক পরিবেশ, সামাজিক পরিবেশকে সুস্থ ও শান্তিময রাখার  আওয়াজ তোলা হয় এবং শপথ গ্রহণ করা হয়। গোটা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশিষ্ট সমাজসেবী ও বিজ্ঞান মঞ্চের আজীবন সদস্য প্রদীপ কুমার মাইতি।