Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শহীদ মঞ্চ থেকে ভারত মাতা জয়ের আহ্বান শুভেন্দুর, নাই মুখ্যমন্ত্রীর নাম

জয় জয় নন্দীগ্রাম, লড়াইয়ের মঞ্চে দেখা হবে, রাজনীতির মঞ্চে দেখা হবে, ভয় পায় না শুভেন্দু অধিকারী, চলার পথে কোথায় খানাখন্দে ভর্তি, কোন গর্তে হোঁচট খাচ্ছি বলব রাজনৈতিক প্ল্যাটফর্মে, নন্দীগ্রামের মঞ্চ থেকে একের পর এক ইঙ্গিতপূর্ণ বক্তব…

 


জয় জয় নন্দীগ্রাম, লড়াইয়ের মঞ্চে দেখা হবে, রাজনীতির মঞ্চে দেখা হবে, ভয় পায় না শুভেন্দু অধিকারী, চলার পথে কোথায় খানাখন্দে ভর্তি, কোন গর্তে হোঁচট খাচ্ছি বলব রাজনৈতিক প্ল্যাটফর্মে, নন্দীগ্রামের মঞ্চ থেকে একের পর এক ইঙ্গিতপূর্ণ বক্তব্য শুভেন্দু অধিকারীর। অনুগামীদের   উল্লাসের মাঝেই এ যেন এক অন্য শুভেন্দু অধিকারীর রূপ। সাক্ষী থাকল গোকুলনগরবাসী। 

৩১ অক্টোবর নন্দীগ্রামে বিজয়া সম্মিলনীতে যোগ দিয়ে ১০ ই নভেম্বর সমাবেশের ডাক দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। এই সমাবেশ ঘিরে প্রথম থেকেই চলছিল নানা জল্পনা! জল্পনা ছিল নন্দীগ্রামের এই সমাবেশ থেকেই উঠে আসতে পারে একাধিক নয়া সমীকরণ। তবে সেই জল্পনায় জল ঢেলে দিলেন শুভেন্দু অধিকারী নিজেই। মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, "এ মঞ্চ পবিত্র মঞ্চ, আমার মত কি! পথ কি! এই প্ল্যাটফর্মে আমি বলব না।" পরমুহূর্তেই তাঁর চ্যালেঞ্জ, "দেখা হবে লড়াইয়ের মঞ্চে, দেখা হবে রাজনীতির মঞ্চে, লড়াইয়ে মানুষ জিতবে, বাংলা জিতবে।" চিত্ত যেথায় ভয় শূণ্য উচ্চ সেথা শির.. ।


২০০৩ সাল থেকে প্রতি বছর ভূমি উচ্ছেদ প্রতিরোধ কমিটির ডাকে নন্দীগ্রামে সমাবেশে যোগ দেন শুভেন্দু অধিকারী। তবে মঙ্গলবারের সভা ঠিক কতটা তাৎপর্যপূর্ণ, তার রেশ বোঝা যাচ্ছিল দিনকয়েক আগে থেকেই। দিব্যেন্দু অধিকারীর থেকে ফিরোজা বিবি, মেঘনাথ পাল সহ মঞ্চে তৃণমূলের দাপুটে নেতারা থাকেও এদিনের সভায় তৃণমূল নেত্রী কিংবা দল তৃণমূলের নামটিও মুখে আনলেন না শুভেন্দু অধিকারী। উল্টে তাঁর সংযোজন, "আমি নতুন লোক নই, চেনা বামুনের পইতে লাগে না ! ক্ষমতার দম্ভ নিয়ে আমি লড়াই করিনি।" আমার চলি সম্মুখ পানে, কে আমারে বাঁধবে। পিছন পানে রইবে যারা কাঁদবে তারা কাঁদবে । জয় বাংলা জয়, জয় ভারত মাতার জয় শুভেন্দুর স্লোগাল শহীদ মঞ্চ থেকে।

মঙ্গলবার নন্দীগ্রামের সভামঞ্চ থেকে শুভেন্দুর বক্তব্য যে বাংলার রাজনীতিতে নয়া জল্পনা তৈরি করল এমনটাই মত রাজনৈতিক মহলের।