Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ঋষি অরবিন্দ শিক্ষক শিক্ষণ মহাবিদ্যালয়ে নেতাজির জন্মজয়ন্তী পালন

ঋষি অরবিন্দ শিক্ষক শিক্ষণ মহাবিদ্যালয়ে নেতাজির জন্মজয়ন্তী পালন, স্বাস্থ্য পরীক্ষা শিবির ও থ্যালাসেমিয়ার বাহক নির্ণয় শিবির।নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : মেদিনীপুর সদর ব্লকের পাঁচখুরিতে অবস্থিত ঋষি অরবিন্দ শিক্ষক শিক্ষণ মহাবিদ্…

 


ঋষি অরবিন্দ শিক্ষক শিক্ষণ মহাবিদ্যালয়ে নেতাজির জন্মজয়ন্তী পালন, স্বাস্থ্য পরীক্ষা শিবির ও থ্যালাসেমিয়ার বাহক নির্ণয় শিবির।

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর : মেদিনীপুর সদর ব্লকের পাঁচখুরিতে অবস্থিত ঋষি অরবিন্দ শিক্ষক শিক্ষণ মহাবিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় দেশনায়ক নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ জন্মজয়ন্তী পালিত হলো।

 


শনিবার এই উপলক্ষ্যে মহাবিদ্যালয় প্রাঙ্গণে মহাবিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাদের পরিচালায় এক মনােজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি স্বাস্থ্য সচেতনতা শিবির ও থ্যালাসেমিয়া বাহক নির্ণয় শিবির অনুষ্ঠিত হয়। থ্যালাসেমিয়ার বাহক নির্ণয়ের জন্য ৭২ জনের রক্তের নমুনা সংগ্রহ করা হয় এবং ১১৬ জনের ব্লাডপ্রেসার ও সুগার পরীক্ষার সঙ্গে সঙ্গে প্রাথমিক রোগ নিরাময়ের জন্য কিছু ওষুধ স্বাস্থ্য দফতর থেকে বিতরণ করা হয়।

 অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজা নরেন্দ্রলাল খান মহিলা মহাবিদ্যালয় প্রাক্তন অধ্যক্ষ প্রভাকর সেনগুপ্ত, অবসর প্রাপ্ত সরকারি আধিকারিক নির্মল ঘোড়ই, প্রাক্তন জেলা বিদ্যালয় পরিদর্শক শিশির কুমার মিশ্র, চিকিৎসক ডাঃ অমিতাভ মন্ডল, ডাঃ জি বেরা, রাষ্ট্রপতি পুরস্কারপ্রাপ্ত সমাজকর্মী মহঃ ইয়াসিন পাঠান,কলেজের কর্ণধার মমতা বারিক প্রমখ। 


পশ্চিম মেদিনীপুর জেলা থ্যালাসেমিয়া সােসাইটির পক্ষে অসিত দত্ত ও সহকারিগণ থ্যালাসেমিয়া বাহক নির্ণয় সম্বন্ধে একটি সুন্দর উপস্থাপনা সবার সামনে উপস্থাপন করেন। এছাড়াও জয়দীপ কর, জয়দীপ নাগ, হিমাংশু বেরা, হােসেন আরা, তারা আদাক, রুমা ঘোষ প্রমুখ,সদর ব্লকের অন্তর্গত স্বাস্থ্য সহায়ক কর্মীবৃন্দও উপস্থিত ছিলেন।

 এদিনের কর্মসূচিতে জেলা তথ্য ও সংস্কৃতি দফতরের সহযােগিতায় বুদ্ধদেব কালসারের নেতৃত্বে বাউলগান পরিবেশিত হয়।