Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বেসরকারি পেট্রোকেম সংস্থায় বেতন বৃদ্ধি ও অন্যান্য সুযোগ সুবিধা দেওয়ার দাবিতে শ্রমিক বিক্ষোভ

হলদিয়ায় বেসরকারি ব্যাটারি প্রস্ততকারি সংস্থার পর এবার বেসরকারি পেট্রোকেম সংস্থায় বেতন বৃদ্ধি ও অন্যান্য সুযোগ সুবিধা দেওয়ার দাবিতে সকাল থেকে শ্রমিক বিক্ষোভ। পরিস্থিতি সামাল দিতে শ্রমিকদের সাথে দফায় দফায় আলোচনা আই এন টিটি ইউসির কো…

 


হলদিয়ায় বেসরকারি ব্যাটারি প্রস্ততকারি সংস্থার পর এবার বেসরকারি পেট্রোকেম সংস্থায় বেতন বৃদ্ধি ও অন্যান্য সুযোগ সুবিধা দেওয়ার দাবিতে সকাল থেকে শ্রমিক বিক্ষোভ। পরিস্থিতি সামাল দিতে শ্রমিকদের সাথে দফায় দফায় আলোচনা আই এন টিটি ইউসির কোর কমিটির। তবে এই নিয়ে মুখে কুলুপ কারখানা কর্তৃপক্ষর।

শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার পর হলদিয়া শিল্পাঞ্চলের বিভিন্ন শ্রমিক সংগঠনের রাশ নিজেদের হাতে নিতে বদ্ধ পরিকর তৃনমূল। সেজন্য দফায় দফায় হলদিয়াতে এসে বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাদের সাথে বৈঠক করেন তৃনমুল সাংসদ তথা আই এন টিটি ইউসির রাজ্য সভানেত্রী দোলা সেন। অশান্তি এড়াতে ১৪জনের একটি কোর কমিটিও তৈরী করে দেওয়া হয়। এমনকি গত শনিবার এই কমিটি তৈরী ঘিরে জোরালো বিক্ষোভের মুখে পড়তে হয় খোদ দোলা সেনকে। হেনস্থা করা হয় হলদিয়া পুরসভার চেয়ারম্যান শ্যামল আদককে হাত ভাঙে আই এন টিটি ইউসির প্রাক্তন কার্য্যকরি সভাপতি শিবনাথ সরকারের। 

এই পরিস্থিতিতে বেতন বৃদ্ধিসহ অন্যান্য বকেয়া পাওনার দাবিতে আই এন টিটি ইউসির পতাকা নিয়ে বিক্ষোভে সামিল হয় হলদিয়ার ইন্দোরামা ধানসেরি পেট্রোকেমের কয়েকশো শ্রমিকরা। প্রভাব পড়ে কারখানার উৎপাদনে। তাদের দাবি দীর্ঘদিন তাদের সিওডি হয়নি। পুরনো সিওডির সুযোগ সুবিধাও তারা পাচ্ছেন না। কিছু বলতে গেলে মেনেজম্যান্টের চোখরাঙানি তাদের সহ্য করতে হয়। সেইঞ্জন্য তারা আজকে সকাল থেকে গেট আটকে আন্দোলন শুরু করেন। কারখানার স্থায়ী কর্মীরা দীর্ঘক্ষন ঢুকতে পারেননি। 

অবশেষে কারখানায় পৌঁছয় আই এন টিটি ইউসির কোর কমিটির দুই সদস্য সুধাংশু মন্ডল ও আস্তিক চট্টোপাধ্যায়। তারা শ্রমিকদের সাথে দফায় দফায় আলোচনা চালায়। শ্রমিকদের দাবি ন্যাহ্য বলে দাবি করে দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন আই এন টিটি ইউসি নেতৃত্বরা। তবে এই বিক্ষোভ নিয়ে কোনো প্রতিক্রিয়া দিতে চাননি কারখানা কর্তৃপক্ষ।