Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

স্বর্ণদ্বীপের উদ্যোগে দু-দিনের বিনামূল্যে চক্ষু পরীক্ষা,চশমা প্রদান ও ছানি অপারেশন শিবির

নিজস্ব সংবাদদাতা, সোনারপুর, দক্ষিণ চব্বিশ পরগণা.... দুঃস্থ ও অসহায় মানুষদের পাশে দাঁড়াতে আবারও এগিয়ে এলো স্বেচ্ছাসেবী সংগঠন স্বর্ণদ্বীপ চ্যারিটেবল ট্রাস্ট‌।সম্প্রতি স্বর্ণদ্বীপের উদ্যোগে সোনারপুর স্টেশন সংলন্ন 'সম্পর্ক&#…

 


নিজস্ব সংবাদদাতা, সোনারপুর, দক্ষিণ চব্বিশ পরগণা.... দুঃস্থ ও অসহায় মানুষদের পাশে দাঁড়াতে আবারও এগিয়ে এলো স্বেচ্ছাসেবী সংগঠন স্বর্ণদ্বীপ চ্যারিটেবল ট্রাস্ট‌।সম্প্রতি স্বর্ণদ্বীপের উদ্যোগে সোনারপুর স্টেশন সংলন্ন 'সম্পর্ক' ক্লাব চত্বরে দু-দিন ধরে সম্পূর্ণ বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবির অনুষ্ঠিত হয়। পাশাপাশি চশমা প্রদান ও ছানি অপারেশনের ব্যবস্থা করা হয়।স্বর্ণদ্বীপের এই কাজে সহযোগিতা করেন সম্পর্কের সদস্যরা। আর্থিক দিক থেকে পিছিয়ে থাকা ছয় শতাধিক মানুষকে এই শিবির থেকে সহযোগিতা করা হয়।


উপকৃত মানুষরা চান স্বর্ণদ্বীপ এভাবেই আগামদিনে তাদের পাশে দাঁড়াক। উল্লেখ্য সদস্য-সদস্যাদে সক্রিয় অংশগ্রহণ, সহযোগিতা এবং শুভানুধ্যায়ীদের সহযোগিতায় স্বর্ণদ্বীপ সারাবছর ধরে বিভিন্ন সামাজিক কাজকর্ম করে থাকে।যেমন ইতিমধ্যে তাঁরা সুন্দরবন ব্যাঘ্র বিধবা মায়েদের জন্য প্রতি মাসে বিধবা ভাতা চালু করেছেন, দুঃস্থ ও মেধাবী ছাত্র-ছাত্রীদের জন্য বই খাতা প্রদান করেছেন এবং সবুজায়ন লক্ষ্যে বিভিন্ন জায়গায় সাধ্যমত বৃক্ষরোপণ করেছেন,দুস্থদের শীতকালীন ও উৎসব কালীন বস্ত্রদান সহ নানা সমাজসেবা মূলক কর্মসূচি।


 সংস্থার কর্ণধার শ্রীকান্ত বধূক ও মিষ্টি মন্ডল জানিয়েছেন, স্বর্ণদ্বীপের আলো তাঁরা এভাবেই প্রত্যেক অসহায় মানুষের ঘরে ঘরে পৌঁছে দিতে চান।স্বর্ণদ্বীপের তরফে আরো জাননো হয়েছে,যারা অর্থের অভাবে পড়াশোনা করতে পারছে না তাদের জন্য সংস্থার উদ্যোগে একটি শিক্ষা নিকেতন চালু করা হবে। তাঁদের আশা ফেব্রুয়ারির ১৫ তারিখের মধ্যে সেটি তাঁরা উদ্বোধন করবেন।স্বর্ণদ্বীপের পক্ষ থেকে তাঁদের সমস্ত সদস্য-সদস্যা ও শুভানুধ্যায়ীদের সক্রিয় সহযোগিতার জন্য ধন্যবাদ জানানো হয়েছে।