Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সৃষ্টি-সাহিত্য-যাপন-দৈনিক-সেরা-লেখনী-সম্মাননা

সৃষ্টি সাহিত্য যাপনভালোবাসার মাসে একটা ছোট্ট করে ভালোবাসার গল্প....শিরোনাম_মিথ্যাচারকলমে_মল্লিকা_চাকি
বিদিশা ফেসবুক টা খুলতেই চোখে পড়ল প্রথম প্রেম নিয়ে একটা গ্রুপে ইভেন্ট হচ্ছে। বাষট্টি বছরের বিদিশা গুপ্ত হঠাত্ ই ছোটবেলায় পৌঁছে …

 


সৃষ্টি সাহিত্য যাপন

ভালোবাসার মাসে একটা ছোট্ট করে ভালোবাসার গল্প....

শিরোনাম_মিথ্যাচার

কলমে_মল্লিকা_চাকি


বিদিশা ফেসবুক টা খুলতেই চোখে পড়ল প্রথম প্রেম নিয়ে একটা গ্রুপে ইভেন্ট হচ্ছে। বাষট্টি বছরের বিদিশা গুপ্ত হঠাত্ ই ছোটবেলায় পৌঁছে গেলো, মনে পড়ে গেলো সেইসব সোনালী দিনগুলোর কথা। একসাথে ওদের ছেলে মেয়ে মিশিয়ে প্রায় সাত /আট জনের একটা দল ছিলো পাড়ায়। সেখানে অনিকেত আর ওর মধ্যে বন্ধুত্ব টা খুব বেশি ছিলো। সব সময় অনিকেত বলতো সে বড়ো হয়ে বিদিশাকেই বিয়ে করবে।

বড়ো তো দুজনেই হলো, কবে থেকে যে অনিকেত এই 'বিয়ে করবে বিদিশা কে", কথাটা বলা বন্ধ করে দিয়েছিলো তা বিদিশা আজ আর মনে করতে পারে না।

প্রথম অঘটন টা ঘটেছিল ,যেদিন অনিকেত বিদিশাকে বলেছিলো যে, সে বিদিশারই কলেজের কোন এক মেয়ের প্রেমে পড়েছে । তারপর অনেক কিছু অনিকেত বলে যাচ্ছিলো আর বিদিশার ভেতরটা ভেঙেচুড়ে রক্তক্ষরণ হচ্ছিলো,কথা তো কিছু কানেই যায়নি বরং সেখান থেকে পালিয়ে বেঁচেছিলো। 

তখন ওরা দুজনেই কলেজে পড়তো, সেইথেকেই বিদিশা অনিকেত কে এভোয়েড করতে আরম্ভ করলো, অনেকবার অনিকেত কারণ টা জানতে চেয়েছিলো, একথাও বলেছিলো সেই কোন ছোটবেলা থেকে তুই আমার বেস্ট ফ্রেন্ড, আমাকে তুই একবার বল আমার কি দোষ? না বিদিশা কোনো উত্তর দেয়নি শুধু নিজের মনেই বলেছিলো ফ্রেন্ডই যদি হবো তাহলে বিয়ের স্বপ্ন দেখিয়েছিলি কেন ???আমি তো কোনোদিনই তোর শুধু বেস্ট ফ্রেন্ড ছিলাম না !

আজ অনেকগুলো বছর পার হয়ে গেছে, বিদিশাও তার নিজের জীবনে স্বামী মেয়েকে নিয়ে ভালোই আছে , অনিকেতের সঙ্গেও সেই কবেই সব সম্পর্ক চুকেবুকে গেছে, তবুও বুকের ভিতরে সযত্নে লুকোনো আছে তার মেয়েবেলার প্রথম ভালোবাসা কথা।

এখনকার দিনে মনের না বলা কথাগুলো ফেসবুকে লেখাই যায়, বিদিশাও লোভ সংবরণ করতে পারল না, তার সেই ছোট্ট বয়স থেকে একটু একটু করে মনের ভেতরে যে ভালোবাসার জন্ম নিয়েছিলো আর প্রকাশ করার আগেই কি ভাবে অসহ্য যন্ত্রণা মধ্যে দিয়ে তার মৃত্যু ঘটেছিল, তার বর্ণনা দিয়ে একটা গল্প লিখে ইভেন্টে পোস্ট করে দিলো। সব সত্যির মধ্যে শুধু নিজের নাম টাই মিথ্যে ছিলো।

পরের দিন ফেসবুকের কমেন্ট বক্সের এক জায়গায় চোখ আটকে গেলো। সেখানে লেখা আছে,

- একবার নিজের মনের অনুভূতির কথা হয়তো বা তাকে জানানো উচিত ছিলো, কে বলতে পারে ,সে ও হয়তো ভালোবাসতো, আর সত্যি কথাটা জানার জন্যই কিছুটা মিথ্যাচার করেছিলো .....

বিদিশার বুকের ভেতরটা কেঁপে উঠলো, কে ও ??অনিকেত নয়তো????