Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

গ্রীষ্মকালীন রক্তের চাহিদা মেটাতে রক্তদান শিবির

গ্রীষ্মকালীন রক্তের চাহিদা মেটাতে গোলাড় সুশীলা বিদ্যাপীঠে আনন্দ বাগ স্মৃতি রক্তদান শিবির।

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর, সামাজিক দায়বদ্ধতার কথা মাথায় রেখে,করোনা আবহের মাঝেই গ্রীষ্মকালীন রক্তের চাহিদা মেটাতে এগিয…

 


গ্রীষ্মকালীন রক্তের চাহিদা মেটাতে গোলাড় সুশীলা বিদ্যাপীঠে আনন্দ বাগ স্মৃতি রক্তদান শিবির।



নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর, সামাজিক দায়বদ্ধতার কথা মাথায় রেখে,করোনা আবহের মাঝেই গ্রীষ্মকালীন রক্তের চাহিদা মেটাতে এগিয়ে এলো গোলাড় সুশীলা বিদ্যাপীঠ (উ.মা.)। বুধবার বিদ্যালয়ের উদ্যোগে অনুষ্ঠিত হলো ৫ ম বর্ষ আনন্দ বাগ স্মৃতি রক্তদান শিবির।সমস্ত স্বাস্থবিধি মেনে এদিনের শিবিরে ৮৩ জন রক্তদাতা রক্তদান করেন।শিবিরে ৬৫ জন পুরুষ ও ১৮ জন মহিলা রক্তদাতা রক্তদান করেন। যার মধ্যে ১৮ বছর পেরিয়ে ১৯ এ পা দেওয়া বিদ্যালয়ের সদ্য প্রাক্তন ৬ জন ছাত্র ও ২ জন ছাত্রী। রক্তদাতাদের মধ্যে ১২জন পুরুষ ও ৬ জন মহিলা এই শিবিরে প্রথমবারের জন্য রক্ত দিলেন।


শিবিরে সবাইকে স্বাগত জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুরেশ পড়িয়া।বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত এই রক্তদান শিবিরটি উদ্বোধন করেন মেদিনীপুর জেলা ভলান্টারী ব্লাড ডোনার্স ফোরামের চেয়ারম্যান অসীম ধর। বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক তথা মহাবিদ্যালয় সমূহের প্রাক্তন পরিদর্শক ড.হরিহর ভৌমিককের উপস্থিতিতে গোটা অনুষ্ঠানটি মহিমান্বিত হয়ে ওঠে। এদিন গোলাড় সুশীলা বিদ্যাপীঠ প্রাঙ্গণে নেতাজি সুভাষচন্দ্র বসু ও বীর ক্ষুদিরাম বসুর আবক্ষ মূর্তির আবরণ উন্মোচন করেন ড.হরিহর ভৌমিক।এই মহতী ভাবনায় সাথী হতে এবং রক্তদাতাদের উৎসাহিত করতে উপস্থিত ছিলেন ৪নং গোলাড় গ্রাম পঞ্চায়েতের প্রধান হাবিবা বেগম,প্রয়াত আনন্দ বাগের পত্নী কাতুরাণি বাগ,ঝেঁতলা শশীভূষণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ প্রসাদ চৌধুরী, উচাহার হাইস্কুলের প্রধান শিক্ষক খোকন দাস, মহিষাগেড়্যা হাই মাদ্রাসার প্রাক্তন ভারপ্রাপ্ত শিক্ষক সুদন মাহাত, বর্তমান প্রধান শিক্ষক অলীপ ঘোষ, শাঁকপুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক বিষ্ণুপদ দে, শিক্ষক বাদল দুয়ারি, অভিষেক দে, স্নেহাশিস চৌধুরীসহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।রক্তসংগ্রহ করেন ছিলেন মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ব্লাড ব্যাঙ্ক কর্তৃপক্ষ।


একাধারে করোনার দ্বিতীয় ঢেউ তার সাথে গ্রীষ্মের দাবদাহ এই জোড়া সমস্যাকে প্রতিহত করে ৫ম বর্ষের এই রক্তদান শিবির সাফল্যের শীর্ষদেশ স্পর্শ করল। সংখ্যার দিক থেকেও যা ছাড়িয়ে গেল বিগত দিনের রেকর্ড।


বিগত কয়েকদিন ধরে প্রধান শিক্ষক সুরেশ চন্দ্র পড়িয়া, বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দ ও স্থানীয় স্বেচ্ছাসেবকরা এলাকায় প্রচার সংগঠিত করে রক্তদাতাদের অনুপ্রাণিত করেন। উদ্যোক্তাদের পক্ষে শিক্ষক উদয়শংকর বন্দ্যোপাধ্যায় জানান, " বাড়ি বাড়ি গিয়ে তালিকা তৈরি, রক্তদাতাদের ভীতি কাটিয়ে এই গরমকে উপেক্ষা করে সমাজের প্রয়োজনে আমাদের এ আয়োজন সর্বার্থে সফল হল ।"দিনরাত এক করে এই অনুষ্ঠানকে যাঁরা সফল করলেন সকল স্বেচ্ছাসেবক, শিক্ষক-শিক্ষিকা-শিক্ষাকর্মীবৃন্দ ও শুভানুধ্যায়ীদের ধন্যবাদ‌ জ্ঞাপন করে প্রধান শিক্ষক সুরেশ চন্দ্র পড়িয় জানান, "ধারাবাহিক ভাবে এই মহৎ কাজ এগিয়ে নিয়ে যেতে উত্তরসূরিরা তৈরি। আমাদের লক্ষ আগামীতে শতাধিক রক্তদাতাকে এই উদ্যোগে শামিল করা"। গোটা অনুষ্ঠানটি সুচারুভাবে সঞ্চালনা করেন শিক্ষক সৌমিত্র কুলধ্যায়।