Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ক্যাসিওপিয়া-সাহিত্য-পত্রিকা-দৈনিক-সেরা-লেখনী-সম্মাননা

গল্পরাতের অবিশ্বাস্য সঙ্গীকৌশিক ভট্টাচার্য্য28.4.21-আমার ছোটোবেলার একটা ঘটনা মনে পড়ছে। আমি কাঁচরাপাড়া শহরে জন্মেছিলাম। এখনো তাকে মা বলে সম্বোধন করি।ঐ শহরে একটা ট্যাঙ্ক ব্র্যাডলি  সাহেব স্থাপন করেছিলেন। তাই ব্র্যাডলি ট্যাঙ্ক নামে …

 


গল্প

রাতের অবিশ্বাস্য সঙ্গী

কৌশিক ভট্টাচার্য্য

28.4.21

-

আমার ছোটোবেলার একটা ঘটনা মনে পড়ছে। আমি কাঁচরাপাড়া শহরে জন্মেছিলাম। এখনো তাকে মা বলে সম্বোধন করি।ঐ শহরে একটা ট্যাঙ্ক ব্র্যাডলি  সাহেব স্থাপন করেছিলেন। তাই ব্র্যাডলি ট্যাঙ্ক নামে পরিচিত। আদতে সেটা ছিল একটা মজা লেক। ওখানে লোকে যত রাজ্যের মরা এনে ফেলত।তাই ওর পাশ দিয়ে রাতে যেতে বড়রা মানা করত।কারণ রাতে ওর পাশ দিয়ে গেলেই গা ছমছম করত।

যাই হোক,বহু বছর পর,এক রাতে অফিস থেকে বাড়ি ফিরছি। বৈদ্যুতিক গোলযোগের জন্যে রাস্তায় কারেন্ট ছিল না। তাই সারা পথ অন্ধকার। স্টেশন থেকে বাড়ি আসতে ব্র্যাডলি ট্যাঙ্ক পড়ে। তার সামনে দিয়ে আসছি।

হঠাৎ একটা কালো ঘোমটা পরা বউ আমার সামনে দাঁড়িয়ে পড়ে বলল,"দাদা,খুব ভয় করছে। আমাকে একটু এগিয়ে দেবেন?" আমি বললাম,"আপনার বাড়ি কত দূর?" বলল,"একটু এগোলেই আমার বাড়ি পড়বে।"বললাম,"বেশ চলুন।" এগোচ্ছি।একটা প্যাঁচার চীৎকার কানে আসছে।আমার কেমন খটকা লাগল।

একটু এগিয়েই বউটা হাওয়ায় মিশে গেল। বেশ দুশ্চিন্তা নিয়ে বাড়ি ফিরে এলাম। দাদা,মা ও বাপিকে ঘটনাটা বললাম। সবাই বলল "এটা তোর চোখের ভুল।"বুঝলাম,কেউ ঘটনাটা বিশ্বাস করেনি।