Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ঘুর্নিঝড়ে ক্ষতিগ্রস্ত ফুলচাষীদের ক্ষতিপূরণের দাবি

গতকাল ২৬ শে মে প্রবল সামুদ্রিক ঘূর্ণিঝড় "ইয়াস" এর প্রভাবে রাজ্যের দক্ষিণবঙ্গের জেলাগুলি (যথা -পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া প্রভৃতি)'র ফুলচাষ ব্যপক ক্ষতি সম্মুখীন হয়েছে। ওই ক্ষতিগ্রস্ত…

 



গতকাল ২৬ শে মে প্রবল সামুদ্রিক ঘূর্ণিঝড় "ইয়াস" এর প্রভাবে রাজ্যের দক্ষিণবঙ্গের জেলাগুলি (যথা -পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া প্রভৃতি)'র ফুলচাষ ব্যপক ক্ষতি সম্মুখীন হয়েছে। ওই ক্ষতিগ্রস্ত ফুলচাষীদের অবিলম্বে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়ে আজ "সারা বাংলা ফুলচাষি ও ফুলব্যবসায়ী সমিতি"র পক্ষ থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী ও কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় এবং উদ্যানপালন দপ্তরের মন্ত্রী সুব্রত সাহাকে হোয়াটসঅ্যাপে স্মারকলিপি পাঠানো হয়েছে। 


          সারা বাংলা ফুলচাষী ও ফুলব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক নারায়ণ চন্দ্র নায়ক বলেন, গত বছর লকডাউনে ফুলচাষীরা সর্বস্বান্ত হয়েছিল। তারপর চলতি বছরের কার্যত লকডাউন পরিস্থিতিতে ফুল বিক্রিই করতে পারছিলেন না চাষীরা। তার উপর এই প্রাকৃতিক বিপর্যয়ে চাষীরা একেবারে দিশেহারা। ঘূর্ণিঝড়ে ফুলের বাগানগুলি একেবারে মাটির সাথে মিশে গিয়ে নষ্ট হয়েছে। এমত অবস্থায় ক্ষুদ্র ফুলচাষীরা উপযুক্ত সরকারী সাহায্য না পেলে পরবর্তী চাষে হাতই দিতে পারবে না বলে নারায়নবাবু জানান।