Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

চলে গেলেন প্রাক্তন শিক্ষিকা বন্দনা সরকার

রাজকুমারী সান্তনা ময়ী হাই স্কুলের প্রবীনা শিক্ষিকা বন্দনা দেবী 1936সালের 24এপ্রিল তমলুক শহরে জন্ম গ্রহণ করেন । পিতা হরিসাধন সরকার ছিলেন একজন সং বা দিক, ক্রীড়াবিদ ও ব্যবহার জীবি । মা সুধা দেবী ছিলেন গৃহ কর্তী ।1942সালে সান্ত্বনা ম…




 

জয়দীপ পন্ডা

রাজকুমারী সান্তনা ময়ী হাই স্কুলের প্রবীনা শিক্ষিকা বন্দনা দেবী 1936সালের 24এপ্রিল তমলুক শহরে জন্ম গ্রহণ করেন । পিতা হরিসাধন সরকার ছিলেন একজন সং বা দিক, ক্রীড়াবিদ ও ব্যবহার জীবি । মা সুধা দেবী ছিলেন গৃহ কর্তী ।1942সালে সান্ত্বনা ময়ী হাই স্কুলে প্রথম শ্রেনি তে ভর্তি হন এবং 1952সালে উচ্চ মাধ্যমিক পাশ করেন । এর পর বি. এ. অনার্স (বাংলা ), বি. টি. পাশ করেন। এর পর রাজকুমারী সান্ত্বনা ময়ী বালিকা বিদ্যালয় শিক্ষক হিসাবে যোগ দেন ।1996সালে এপ্রিল এ অবসর নেন ।অকৃতদার বন্দনা দেবী সান্নিধ্য পেয়েছেন জীবনানন্দ দাশ এর বোন সুচরিতা দাশ এর সাহচর্য। তিনি তমলুক রামকৃষ্ণ মিশন এর সঙ্গে যুক্ত ছিলেন । অত্যন্ত অমায়িক তার ব্যবহার ।তমলুকএ নারী শিক্ষা প্রসারে তার অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণীও । 

বামদিক থেকে নমিতা সরকার, বন্দনা সরকার, পুতুল কর,আরতি চক্রবর্তী, সুচিরিতা দাশ

6ই মে ভোরে 3.10মিনিটে বড়ো নিরবে তিনি আমাদের ছেড়ে চলে গেলেন । তার একমাত্র ভাই তমলুক হ্যামিলটন হাই স্কুলের  প্রাক্তন শিক্ষক শৈবাল সরকার এর বাড়িতে জীবনের শেষ দিনগুলো কাটিয়ে ছিলেন । ওনার সান্নিধ্যে আসার সৌভাগ্য আমার হয়েছিল । উনি আমাকে অত্যন্ত স্নেহ করতেন । কতো স্মৃতি আজকে মনে পড়ছে । ওনাকে আমি পিসিমনি বলে ডাকতাম । ওনার প্রয়ানে আমি আমার এক শুভানুধ্যায়ীকে হারালাম ।