Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

করোনা আপডেট

নিজস্ব সংবাদদাতা, তমলুক: ধারাবাহিক সংক্রামণের জেরে পূর্ব মেদিনীপুর জেলায় মোট করণা আক্রান্তের সংখ্যাটা এবার বেড়ে দাড়ালো ৫৭ হাজার ২৯২। খোদ জেলা সদর তমলুক পৌরসভা এলাকাতেই আক্রান্তের সংখ্যা পার করেছে হাজারের গণ্ডি ছাড়িয়ে ১০২৮। ত…

 


নিজস্ব সংবাদদাতা, তমলুক: ধারাবাহিক সংক্রামণের জেরে পূর্ব মেদিনীপুর জেলায় মোট করণা আক্রান্তের সংখ্যাটা এবার বেড়ে দাড়ালো ৫৭ হাজার ২৯২। খোদ জেলা সদর তমলুক পৌরসভা এলাকাতেই আক্রান্তের সংখ্যা পার করেছে হাজারের গণ্ডি ছাড়িয়ে ১০২৮। তবে গত এক দিনে নতুন করে করণা সংক্রমণে জেলায় কোন মৃত্যুর খবর না মেলায় মোট মৃতের সংখ্যা পূর্ব মেদিনীপুরে ৩৫৫তেই রয়েছে।

স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, দ্বিতীয় পর্যায়ে করণা সংক্রমণ হুহু করে বাড়তে শুরু করায় প্রায় চূড়ান্ত আকার নেয় পূর্ব মেদিনীপুর জেলার করণা সংক্রমণ। মাত্র মাস তিনেকের ব্যবধানে জেলার এই সংক্রমণ ৫০ হাজারের গণ্ডি ছাড়িয়ে যায়। পরিস্থিতি এমনই যে রাজ্যের মধ্যে করোনা সংক্রমনের দিক থেকে দ্বিতীয়, তৃতীয় স্থানে উঠে আসে এ জেলার নাম। পাশাপাশি করণা সংক্রমণে মৃতের সংখ্যা ক্রমশই বাড়ছিল। এর জেরে কিছুদিন আগে পর্যন্ত প্রতিদিনই জেলার গড় করণা সংক্রমণ ৮০০ থেকেে ৯০০ গণ্ডি ছাড়িয়ে সংক্রমণ প্রায় হাজার ছুঁই ছুঁই করছিল। তবে বর্তমানে এই আক্রান্তের সংখ্যাটা তুলনামূলকভাবে কিছুটা কমে এলেও পরিত্রাণ মেলেনি। ফলে গত একদিনে জেলায় নতুন করে সংক্রামিত হন আরো ১৭৮জন। আর তাতেই পূর্ব মেদিনীপুর জেলার মোট করণা আক্রান্তের সংখ্যা হয়েছে এখন ৫৭২৯২। যার মধ্যে জেলা সদর শহর তমলুকেই এই মুহূর্তে প্রায় করোনা আক্রান্ত এর সংখ্যা হাজার পেরিয়ে হয়েছে ১০২৮। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৭জন। স্বাভাবিক ভাবেই বাড়তে থাকা এই সংক্রমণ এর মধ্যেই ক্রমাগত মৃতের সংখ্যা লাফিয়ে বাড়তে থাকায় আতঙ্ক ছড়িয়েছে প্রায় সর্বত্রই। অ্যাক্টিভ রোগীর সংখ্যাটাও বর্তমানে কিছুটা বেড়ে হয়েছে ২৫৫৮। তবে এত সব এর মধ্যেও গত একদিনে নতুন করে আরো ১৭৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে যাওয়া জেলায় মোট করনা জয়ীদের সংখ্যাটা হয়েছে ৫৪৩৭৮জন। সেই সঙ্গে এদিন নতুন করে কোন করণা সংক্রমণে মৃত্যুর খবর আসেনি। ফলে জেলায় এ পর্যন্ত মোট সংক্রমণে মৃতের সংখ্যা ৩৫৫তেই রয়েছে।