Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

১৮ পূর্ণ করলো প্রতীচী, জন্মদিন উপলক্ষ্যে রক্তদান শিবিরে রক্তদিলেন বাবা,মা,মামা ও প্রতীচী

*নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর......* জন্মদিন উপলক্ষ্যে রক্তদান শিবির অনুষ্ঠিত হলো মেদিনীপুর শহরে। মেদিনীপুর শহরের দেশবন্ধু নগরের বাসিন্দা শালবনীর নান্দাড়িয়া শ্রাস্ত্রী স্মৃতি বিদ্যাপীঠের দ্বাদশ শ্রেণীর ছাত্রী প্রতী…

 


*নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর......* জন্মদিন উপলক্ষ্যে রক্তদান শিবির অনুষ্ঠিত হলো মেদিনীপুর শহরে। মেদিনীপুর শহরের দেশবন্ধু নগরের বাসিন্দা শালবনীর নান্দাড়িয়া শ্রাস্ত্রী স্মৃতি বিদ্যাপীঠের দ্বাদশ শ্রেণীর ছাত্রী প্রতীচী ঘোষ শনিবার ১৮ শেষ করে ১৯ বছরে পা দিলো।তার এই জন্মদিনের অনুষ্ঠান পালিত হলো রক্তদান শিবিরের মধ্য দিয়ে।প্রতীচীর বাবা পেশায় সরকারী আধিকারিক অসিত কুমার ঘোষ ও মা ওই বিদ্যালয়েরই শিক্ষিকা দীপান্বিতা ঘোষের ইচ্ছে ছিল মেয়ের জন্মদিনটা একটু অন্যভাবে সমাজসেবা মূলক কাজের মধ্য দিয়ে উদযাপন করার।তাঁরা এই কাজে সাথে পেয়ে যান স্বেচ্ছাসেবী সংগঠন সমব্যথী ও কেশপুর ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরামকে।প্রতীচীও অনেক আগেই ঠিক করে রেখেছিল ১৮ পূর্ণ করেই সে জীবনে প্রথমবার রক্তদান করবে। পরিকল্পনা মতো শনিবার মেদিনীপুর শহরের তরুণ সংঘ ব্যায়ামাগারে অনুষ্ঠিত হলো রক্তদান শিবির। শিবিরে প্রতীচী,প্রতীচীর মা দীপান্বিতা ঘোষ,বাবা অসিত কুমার ঘোষ,মামা মানস পাত্র সহ আত্মীয়-স্বজন ও পরিচিত শুভানুধ্যায়ীরা রক্তদান করেন এবং রক্তদান করেন সমব্যথীর কর্মী ও শুভানুধ্যায়ীরা। রক্তদান শিবিরে রক্তদাতাদের উৎসাহিত করতে প্রতীচীর পরিবারের পক্ষ থেকে মা দীপান্বিতা ঘোষ,বাবা অসিত ঘোষ,মামা মানস পাত্র সহ অন্যান্যরা। এদিনের কর্মসূচিতে জন্মদিনের উপহার স্বরূপ নিজের হাতে আঁকা প্রতীচীর একটি ছবি প্রতীচীর হাতে তুলে দেন শিল্পী দীপঙ্কর মাজী। এদিনের শিবিরে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী তথা শালবনীর বিধায়ক শ্রীকান্ত মাহাতো, সমব্যথী ও কেশপুর ব্লাড ডোনার্স ফোরামের কর্ণাধার ফাকরুদ্দিন মল্লিক,রক্তদান আন্দোলনের নেতৃত্ব অসীম ধর, জয়ন্ত মুখার্জি, সমাজসেবী শিক্ষক সুব্রত মহাপাত্র, মণিকাঞ্চন রায়, নরসিংহ দাস, নবনীতা মিশ্র, নীলমণি মন্ডল,তরুণ সংঘের পক্ষে সম্পাদক নন্দদুলাল ভকত, তপন ভকত,সুমন চ্যটার্জী, রক্তদান আন্দোলনের কর্মী প্রতিমা রানা,পার্থ প্রতিম মল্লিক, সুনীতা রায়, মুস্তাফিজুর রহমান সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।


রক্তদান শিবিরের পাশাপাশি জন্মদিন উপলক্ষ্যে কেক কাটা ও মিষ্টি মুখের আয়োজনও ছিল। এদিনের শিবিরে রক্তদাতা ও অতিথিদের হাতে ঘোষ পরিবারের পক্ষ থেকে প্রতীচীর বাবা অসিত কুমার ঘোষের লেখা দুটি কবিতার বই "একনদী মেয়ে", "গহিন গোধূলির গদ্য" এবং একটি উপন্যাস "অস্ফুট" উপহার হিসেবে তুলে দেওয়া হয়। শিবির পরিচালনা করেন সমব্যথীর কর্ণাধার ফাকরুদ্দিন মল্লিক।