Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আলো ট্রাস্ট ও স্বপ্নের বাংলা সংগঠনের উদ্যোগে সুন্দরবনের নামখানা এলাকায় ত্রাণ বিলি

বিশেষ সংবাদদাতা, নামখানা...... ভয়ঙ্কর সামুদ্রিক ঝড় ইয়াস বিধ্বস্ত মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে আসছে বিভিন্ন সংগঠন। স্বেচ্ছাসেবী সংগঠন "আলো ট্রাস্ট" ও "স্বপ্নের বাংলা" সংগঠনের যৌথ উদ্যোগে ত্রাণ বিতরণ হলো ইয়া…

 


বিশেষ সংবাদদাতা, নামখানা...... ভয়ঙ্কর সামুদ্রিক ঝড় ইয়াস বিধ্বস্ত মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে আসছে বিভিন্ন সংগঠন। স্বেচ্ছাসেবী সংগঠন "আলো ট্রাস্ট" ও "স্বপ্নের বাংলা" সংগঠনের যৌথ উদ্যোগে ত্রাণ বিতরণ হলো ইয়াসে বিপর্যস্ত সুন্দরবনের নামখানা এলাকায়।বিগত বছরে আমফান পরবর্তী পরিস্থিতি এবং কোভিড মোকাবিলায় সমাজসেবী কমল কৃষ্ণ কুইলার নেতৃত্বে স্বেচ্ছাসেবী সংগঠন আলো ট্রাস্ট সমগ্র বাংলা জুড়ে যেভাবে মানুষের পাশে সেবা করে গেছেন,ঠিক সেভাবেই এবছরেও সহযোগী ও শুভানুধ্যায়ীদের সহযোগিতায় কোভিড মোকাবিলা এবং ইয়াস বিধ্বস্ত সুন্দরবনবাসীর পাশে দাঁড়িয়েছে আলো ট্রাস্ট। নিজেদের সীমিত ক্ষমতার মধ্যেই তাঁরা যথাসম্ভব চেষ্টা করেছেন মানুষের পাশে দাঁড়াতে। কোভিড মোকাবিলার "বাংলার কোভিড যোদ্ধা" প্রকল্পের মাধ্যমে প্রায় ষাটজন কোভিড যোদ্ধা সঙ্গে নিয়ে প্রায় গোটা বাংলা জুড়ে নিজেদের সামর্থ্য মতো কোভিড রুগীদের পরিষেবা দিয়ে চলেছেন। অক্সিজেন জোগাড় করে পৌঁছে দেওয়া, রান্না করা খাবার পৌঁছে দেওয়া, ঔষধ কিনে রুগীর বাড়িতে পৌঁছে দেওয়ার মতো কাজে হাত লাগিয়েছন এঁরা। 

একইরকম ভাবে "স্ট‍্যান্ড উইথ সুন্দরবন" প্রকল্পের মাধ্যমে সুন্দরবনের ইয়াস বিধ্বস্ত এবং বন‍্যাকবলিত এলাকাগুলোয় ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়ার কাজ শুরু করেছেন আলো ট্রাস্ট ও সহযোগীরা। বুধবার এর প্রথম পদক্ষেপ হিসাবে সুন্দরবন তথা দক্ষিণ চব্বিশ পরগণা জেলার নামখানা ব্লকের শিবরামপুর গ্রাম পঞ্চায়েতের পাতিবুনিয়া গ্রামে তাঁরা পনেরোজন স্বেচ্ছাসেবীর দল ও ত্রাণ সামগ্রী সঙ্গে নিয়ে ইয়াস বিধ্বস্ত শতাধিক সর্বহারা মানুষের হাতে ত্রাণ সামগ্রী তুলে দেন। ত্রাণ সামগ্রী হিসাবে তুলে দেওয়া হয় মুড়ি, চিড়া, চিনি, বিস্কুট, সাবান, মাস্ক, স‍্যানিটারী ন‍্যাপকিন, হরলিক্স, আমূল দুধ, কেক ও ঔষধ ইত্যাদি দ্রব্য।এই লড়াইয়ে আলো ট্রাস্টের সঙ্গী হয়েছে "স্বপ্নের বাংলা" নামের স্বেচ্ছাসেবী সংগঠন। যৌথ উদ্যোগে এই কর্মসূচি রূপায়িত হয়। এছাড়া স্থানীয়গতভাবে সার্বিক সহযোগিতা করেছেন আলাপন ক্লাব, শিবরামপুর গ্রাম পঞ্চায়েত এবং নামখানা থানা।এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পঞ্চায়েত প্রতিনিধি সুশীল বেরা,থানার পক্ষে শুভঙ্কর দাস, ক্লাবের পক্ষে বিশ্বজিৎ জানা, স্বপ্নের বাংলার পক্ষে সৌরভ গোস্বামীসহ টিম এবং আলো ট্রাস্টের চেয়ারম্যান কমল কৃষ্ণ কুইলাসহ অন্যান্যরা।


উপস্থিত সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন কমল কৃষ্ণ কুইলা। পাশাপাশি যাঁরা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তাঁদেরকে ধন্যবাদ জানিয়েছেন। পাশাপাশি তিনি শুভানুধ্যায়ীদের আহ্বান জানিয়েছেন এই কঠিন সময়ে মানুষের পাশে দাঁড়ানোর জন্য এবং সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য।