Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সুন্দরবনে স্বপ্ননীড় ও উড়ানের কমিউনিটি কিচেন.

নিজস্ব সংবাদদাতা, দক্ষিণ চব্বিশ পরগনা...............* নয় দিন ধরে যৌথ সহযোগিতায় চলছে কমিউনিটি কিচেন পরিষেবা।স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্ননীড় ও মেদিনীপুর ও কলাকাতা কেন্দ্রীক স্বেচ্ছাসেবী সংগঠন উড়ান পিপলস্ ফাউন্ডেশনের সহযোগিতায় দিন…

 


নিজস্ব সংবাদদাতা, দক্ষিণ চব্বিশ পরগনা...............* নয় দিন ধরে যৌথ সহযোগিতায় চলছে কমিউনিটি কিচেন পরিষেবা।স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্ননীড় ও মেদিনীপুর ও কলাকাতা কেন্দ্রীক স্বেচ্ছাসেবী সংগঠন উড়ান পিপলস্ ফাউন্ডেশনের সহযোগিতায় দিনরাতের কমিউনিটি কিচেন চলছে সুন্দরবনের ইয়াশ বিধ্বস্ত সাগর ব্লকের কচুবেরিয়া এলাকার পাখিরালা পূর্বের কচুবেরিয়া পশ্চিম গ্রামে।ইয়াসে তাণ্ডবে সুন্দরবনে অনেক বাঁধ ভেঙেছে ।


জলের তলায় অনেক এলাকা,বাঁধ ভেঙে জল ঢুকেছে বহু অঞ্চলে, আমফানের ক্ষত মিলিয়ে আসার আগেই আবার দুর্যোগের কবলে প্রচুর এলাকা। বাড়িঘর ঝড়ের তান্ডবে না ভাঙলেও ক্ষতি বেশি হয়েছে বন্যার ফলে। বাঁধ ভাঙায় বন্যা কবলিত হয়ে রাস্তায় উঠে এসেছেন বহু মানুষ,তার ওপর রয়েছে কোভিডের এর সংক্রমণ ।সব মিলিয়ে একপ্রকার সংকটে দিন কাটছে ওদের।অনেকের দুবেলা দুমুঠো খাবার ও জুটছে না ঠিক মতো। কমিউনিটি কিচেনের মাধ্যমে এই বিপন্ন মানুষদের পাশে নিজেদের সাধ্যমতো দাঁড়ানোর চেষ্টা করছে স্বপ্ননীড় ও উড়ান পিপলস্ ফাউন্ডেশন।দিন কয়েক উভয় সংস্থার পক্ষ থেকে ত্রাণ সামগ্রী হিসেবে ১৫০ কেজি চাল,৩০ কেজি মুসুর ডাল,৩ কেজি  হলুদ গুড়ো,২ কেজি লঙ্কা গুড়ো,৫ কেজি সোয়াবিন,১ টিন  তেল, ২ বস্তা আলু,১ বস্তা পেঁয়াজ,ডিম ১ পেটি, আদা, রসুন ইত্যাদি পৌঁছে দিয়েছেন ত্রাণ শিবিরের কমিউনিটি কিচেনের জন্য। এই কমিউনিটি কিচেনে প্রায় প্রতিদিন ১৪০ থেকে ১৫০  মানুষের দুপুরে ও রাতে খাবার খাচ্ছেন। সোমবার নবম দিনে পা দিলোএই কমিউনিটি কিচেন।