Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হেল্পিং হ্যান্ড ওয়েলফেয়ার সোসাইটির মানবিক প্রয়াস.

... নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর....করোনা মহামারী জনিত পরিস্থিতি ও ইয়স পরবর্তী পরিস্থিতিতে বিপন্ন মানুষের পাশে দাঁড়াতে ক্ষতিগ্ৰস্ত ও দুর্গত মানুষদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিলো মেদিনীপুরের স্বেচ্ছাসেবী সংগঠন হেল্পিং হ্যা…

 


... নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর....করোনা মহামারী জনিত পরিস্থিতি ও ইয়স পরবর্তী পরিস্থিতিতে বিপন্ন মানুষের পাশে দাঁড়াতে ক্ষতিগ্ৰস্ত ও দুর্গত মানুষদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিলো মেদিনীপুরের স্বেচ্ছাসেবী সংগঠন হেল্পিং হ্যান্ড ওয়েলফেয়ার সোসাইটি। 

খড়্গপুর গ্ৰামীনের বড়কোলো সাত নম্বর অঞ্চলের অন্তর্গত শ্যামরাইপুর গ্ৰামে একটি শিবিরের মাধ্যমে শতাধিক দুঃস্থ পরিবারের মানুষের হাতে ত্রাণসামগ্রী তুলে দিলেন হেল্পিং হ্যান্ড ওয়েলফেয়ার সোসাইটির সদস্য সদস্যাগণ। বিশিষ্ট সমাজকর্মী ঝর্ণা আচার্য হেল্পিং হ্যান্ড ওয়েলফেয়ার সোসাইটির কার্যকরী সভাপতি রাজশ্রী মন্ডলকে এই এলাকার মানুষের অসহায়তার কথা জানান। সংস্থার সদস্যরা ঠিক করেন ঐ এলাকায় গিয়ে সার্ভে করে প্রকৃত অবস্থা পর্যালোচনা করার। সেই মতো সংস্থার চেয়ারম্যান গৌতম কুমার ভকত, সভাপতি দিলীপ মান্না এবং কোষাধ্যক্ষ সৌরাশিষ সিংহ শ্যামরাইপুর গ্ৰামে গিয়ে সার্ভে করে একটি তালিকা তৈরি করেন। 


একাজে সহযোগিতা করেন পশ্চিমবঙ্গ লোধা শবর সমাজের রাজ্য সভাপতি ঐ গ্ৰামের বাসিন্দা সনাতন বাগ। সেই তালিকা ধরে রবিবার শতাধিক দুঃস্থ ও ক্ষতিগ্ৰস্ত পরিবারের হাতে চাল, আলু, মুড়ি, চানাচুর,লঙ্কা গুঁড়ো, হলুদ গুঁড়ো, সয়াবিন, লবণ, ভোজ্যতেল, বিস্কুট, ছাতু, মোমবাতি, দেশলাই, স্যানিটাইজার, মাস্ক ইত্যাদি ত্রাণসামগ্রী তুলে দিলেন হেল্পিং হ্যান্ড ওয়েলফেয়ার সোসাইটির সদস্য সদস্যারা। একটু হলেও হাসি ফুটে উঠল সমস্যায় থাকা মানুষগুলোর মুখে। সকাল থেকেই আকাশের অবস্থা ভালো ছিল না, দফায় দফায় বৃষ্টির মধ্যেও সংস্থার সদস্যরা পৌঁছে যান শ্যামরাইপুর গ্ৰামে। এই ত্রাণ বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন হেল্পিং হ্যান্ড ওয়েলফেয়ার সোসাইটির চেয়ারম্যান গৌতম কুমার ভকত, সভাপতি দিলীপ মান্না, কার্যকরী সভাপতি রাজশ্রী মন্ডল, কোষাধ্যক্ষ সৌরাশিষ সিংহ, সদস্য সঙ্গীতা সিংহ, মৌসুমী মান্না, সুতপা দত্ত,আল্পনা ভূঁইয়া, সুব্রত মহাপাত্র, শম্পা মন্ডল, সুমন চ্যাটার্জী, সুলেখা কর, বনানী ফৌজদার,মৈত্রী রায় চৌধুরী, শিপ্রা সরকার ও বিশিষ্ট সমাজকর্মী অনুরাধা সেন।

 উপস্থিত সদস্যগণ ছাড়াও সংস্থার অন্যান্য সদস্য সুদীপ্তা দে,স্বপ্না ভকত, গৌরী প্রতিহার, অরুণ কুমার প্রতিহার,মানস চক্রবর্তী, বন্দনা চক্রবর্তী, রূপা মহাপাত্র,নরসিংহ দাস, নন্দিতা দে, আর্থিক ভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। 

এই মানবিক কাজে সাহায্য করেছেন সারদা আশ্রম বড়বাজার, উদ্যোগপতি চন্দন বোস, সমাজসেবী অভিজিৎ মহাপাত্র,রাজ মহাপাত্র, রাজা সরকার, তোতন সাঁতরা, অভিজিৎ মন্ডল, মৌমিতা পিরি,কৌশিক পিরি, মধুমিতা দে, দেবাশীষ কুন্ডু, মৌমিতা রক্ষিত,মলয় রথ, সৌভিক গিরি, সৌম্য জানা, তনয় সামন্ত, মৈত্রী রায় চৌধুরী, কবিতা চক্রবর্তী, ইন্দ্রদীপ সিনহা, সুদীপ চাপড়ী এবং কলকাতা থেকে অনুষ্ক সাহা, অনির্বাণ সাহা ও রিঙ্কি সাহা। 


সমগ্ৰ কর্মসূচি রূপায়ণে সহযোগিতায় ছিলেন রাজ মহাপাত্র, সৃষ্টি সিংহ, শ্রেয়া চৌধুরী, রঞ্জন ধল, প্রিয়ম এবং কালু।