Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

যৌথ উদ্যোগে শালবনিতে ডালমিয়া সিমেন্ট কারখানায় কর্মরত কর্মীদের ভ্যাকসিন প্রদান

নিজস্ব সংবাদদাতা,  পশ্চিম মেদিনীপুর 
বণিকসভা গুলির যৌথ উদ্যোগে টীকাকরণ চলছে ডালমিয়া সিমেন্ট কারখানায়। মেদিনীপুর জেলার শালবনীতে অবস্থিত ডালমিয়া সিমেন্ট কারখানায় (প্ল্যান্টে) ভ্যাকসিনেশন কর্মসূচি শুরু হলো মঙ্গলবার  থেকে। এই প্রক…

 


নিজস্ব সংবাদদাতা,  পশ্চিম মেদিনীপুর 


বণিকসভা গুলির যৌথ উদ্যোগে টীকাকরণ চলছে ডালমিয়া সিমেন্ট কারখানায়। মেদিনীপুর জেলার শালবনীতে অবস্থিত ডালমিয়া সিমেন্ট কারখানায় (প্ল্যান্টে) ভ্যাকসিনেশন কর্মসূচি শুরু হলো মঙ্গলবার  থেকে। এই প্রকল্পে কর্মরত আধিকারিক থেকে শুরু করে সকল কর্মী, গাড়ির চালক সহ মোট ১০৩২ জনকে বিনামূল্যে করোনা ভ্যাকসিন (কোভিশিল্ড) দেওয়া হবে বলে জানিয়েছেন প্রকল্পের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার কপিল মুনি পান্ডে। মঙ্গলবার এই ভ্যাকসিনেশন কর্মসূচি শুরু হয়েছে চলবে আগামী বৃহস্পতিবার পর্যন্ত।রাজ্য সরকারের সহযোগিতায় এবং ভারত চেম্বার অফ কমার্স ও কনফেডারেশন অফ পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ডিস্ট্রিক্ট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের যৌথ উদ্যোগে শালবনীর গোদাপিয়াশালে অবস্থিত এই সুবৃহৎ সিমেন্ট কারখানায় ভ্যাকসিনেশন কর্মসূচি অনুষ্ঠিত হচ্ছে বলে জানিয়েছেন প্রকল্পের আধিকারিকরা।


প্রসঙ্গত উল্লেখ্য, করোনা'র দ্বিতীয় ঢেউয়ে এই প্রকল্পে কর্মরত কর্মী ও তাঁদের পরিবার মিলিয়ে মোট ৬০ জন করোনা সংক্রমিত হয়েছিলেন। সকলেই এখন সুস্থ হয়ে উঠেছেন বলে জানিয়েছেন ডালমিয়া সিমেন্ট প্ল্যান্টের মেডিক্যাল অফিসার ডাঃ রাজা ভকত। তিনি এও জানিয়েছেন, "করোনা প্রতিরোধে ভ্যাকসিনের কোনো বিকল্প নেই। প্রকল্পে কর্মরত সকল শ্রমিক থেকে আধিকারিক, প্রত্যেককে তাই এই ভ্যাকসিনেশন কর্মসূচির আওতায় আনা হয়েছে।" ডালমিয়া কর্তৃপক্ষের আবেদনে সাড়া দেওয়ার জন্য রাজ্য সরকার এবং চেম্বার অফ কমার্স'কে ধন্যবাদ জানিয়েছেন প্রকল্পের শীর্ষ আধিকারিক (ইউনিট হেড) অম্বুজ শ্রীবাস্তব। এদিন ভ্যাকসিনেশন কর্মসূচির শুরুতে উপস্থিত ছিলেন, কনফেডারেশন অফ পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ডিস্ট্রিক্ট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সেক্রেটারি চন্দন রায়। এছাড়াও, ডালমিয়া কর্তৃপক্ষের তরফে ডাঃ রাজা ভকত, অম্বুজ শ্রীবাস্তব, কপিল মুনি পান্ডে, কুমার জি, তুষার কুম্ভকার প্রমুখরা উপস্থিত ছিলেন।ডিসিসিআই এর পক্ষ থেকে ক্যাম্পে আগত স্বাস্থ্যকর্মীদের শুভেচ্ছা জানানো হয়। উল্লেখ্য এর আগে বিসিসি এবং ডিসিসিআই এর উদ্যোগে রেশমী ইন্ডাস্ট্রিজ এবং দ্য সুপ্রিম ইন্ডাস্ট্রিজের কর্মীদের ভ্যাকসিন দেওয়া হয়েছে।