Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সমন্বয় সংস্থার উদ্যোগে ক্ষুদিরাম মুর্তির চারপাশে সাফাই অভিযান.....

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর.......পশ্চিম মেদিনীপুরের সর্বোচ্চ প্রশাসনিক কার্যালয়, জেলা শাসকের অফিসের মুখ্য প্রবেশদ্বারের ঠিক সম্মুখেই মেদিনীপুর কালেক্টরেট মোড়ে রয়েছে বীরবিপ্লবী অগ্নিশিশু শহীদ ক্ষুদিরাম বসুর আবক্ষ মূর্তি।এই মূর…



নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর.......পশ্চিম মেদিনীপুরের সর্বোচ্চ প্রশাসনিক কার্যালয়, জেলা শাসকের অফিসের মুখ্য প্রবেশদ্বারের ঠিক সম্মুখেই মেদিনীপুর কালেক্টরেট মোড়ে রয়েছে বীরবিপ্লবী অগ্নিশিশু শহীদ ক্ষুদিরাম বসুর আবক্ষ মূর্তি।এই মূর্তির চারপাশের রেলিং বছরের বেশিরভাগ সময় এমনভাবে বিভিন্ন রাজনৈতিক অরাজনৈতিক বিজ্ঞাপনে ঢেকে থাকে। অন্যদিকে মূর্তির পাদদেশ সংলগ্নস্থান নানা আগাছা ও বেশকিছু অবাঞ্ছিত গাছগাছালিতে এমনভাবে ঘেরা ছিলযে মুর্তির মুখটাই ঠিকঠাক দেখা যেত না। মুর্তির আশপাশ সাফাইয়ের বিষয়ে প্রশাসনিক তৎপরতা সেভাবে নজরে আসেনি।

   


  বুধবার সকালে এবিষয়ে উদ্যোগী হলো মেদিনীপুর সমন্বয় সংস্থা। সংস্থার মেদিনীপুর শহর আঞ্চলিক ইউনিটের উদ্যোগে সংস্থার বর্ষীয়ান মুখ্য উপদেষ্টা অশীতিপর অধ্যাপক মন্টু রাম জানার নেতৃত্বে বুধবার সকালে  ক্ষুদিরাম মূর্তির পাদদেশ সংলগ্ন স্থানের আগাছা পরিষ্কার করা হয়। আগাছা পরিষ্কার করার পর মূর্তির পাদদেশ সংলগ্ন অঞ্চলে আঞ্চলিক ইউনিটের পক্ষ থেকে ব্লিচিং পাউডার ছড়ানো হয়। সাফাই শেষে শ্রদ্ধা জানিয়ে ক্ষুদিরাম মুর্তিতে মাল্যদানও করা হয়।এদিনের সাফাই অভিযানে অংশগ্ৰহণ করেন আঞ্চলিক ইউনিটের সহকারী সম্পাদক অমিতাভ দাস,সংস্থার কোষাধ্যক্ষ ডাঃ অরূপ কুমার দাস,সংস্থার কার্য্যকরী কমিটির দুই সক্রিয়  সদস্য  সমাজকর্মী শিক্ষক সুদীপ কুমার খাঁড়া ও শিক্ষক বিশ্বজিৎ সাহু প্রমুখ।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে কেরানীটালার হেমচন্দ্র কানুনগোর মুর্তি সহ শহরের আরো অন্যান্য এলাকায় অবস্থিত বিভিন্ন মুর্তির চারপাশ বিভিন্ন বিজ্ঞাপনে বা আগাছায় ভরে রয়েছে।এগুলো সাফাইয়ে শীঘ্রই তাঁরা প্রশাসনের দ্বারস্থ যেমন হবেন পাশাপাশি তাঁরাও সংগঠন গতভাবেও সাফাইয়ের চেষ্টা করবেন। পাশাপাশি সংস্থার পক্ষ থেকে সমস্ত রাজনৈতিক ও অরাজনৈতিক সংগঠনকে শহরের বিভিন্ন এলাকায় অবস্থিত এই মুর্তি গুলোর চারাপাশে বিজ্ঞাপন না লাগানোর আর্জি জানানো হয়েছে।