Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কোভিড মোকাবিলায় টিকাকরণ ভারত সেবাশ্রম সংঘের

সোমনাথ মুখোপাধ্যায় কোভিড অতিমারি আবহে কাঁপছে সমগ্র বিশ্ব। দ্বিতীয় ঢেউয়ের পর ভ্রূকুটি দেখাতে চলেছে তৃতীয় ঢেউ। এই পরিস্থিতিতে টিকাকরণ কর্মসূচী নিয়ে কোভিড মোকাবিলায় এগিয়ে এল ভারত সেবাশ্রম সংঘ। আজ দক্ষিণ কলকাতার বালিগঞ্জে সংঘের প্রধা…



সোমনাথ মুখোপাধ্যায় 

কোভিড অতিমারি আবহে কাঁপছে সমগ্র বিশ্ব। দ্বিতীয় ঢেউয়ের পর ভ্রূকুটি দেখাতে চলেছে তৃতীয় ঢেউ। এই পরিস্থিতিতে টিকাকরণ কর্মসূচী নিয়ে কোভিড মোকাবিলায় এগিয়ে এল ভারত সেবাশ্রম সংঘ। আজ দক্ষিণ কলকাতার বালিগঞ্জে সংঘের প্রধান কার্যালয়ের শ্রীনাথ হলে এই টিকাকরণ শিবির হয়। তিনশো জন মানুষ এই শিবিরে কোভিশিল্ড টিকা গ্রহণ করেন।


পীড়িতের সেবায় সবসময়ই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এসেছে ভারত সেবাশ্রম সংঘ। এবার কোভিড অতিমারি আবহে, জনসাধারণের জন্য বিনামূল্যে কোভিডের টিকার ব্যবস্থা করা তেমনি এক পদক্ষেপ।

সকাল থেকেই টিকা নিতে লম্বা লাইন পড়ে। আগে থেকে নাম নথিভুক্তের মাধ্যমে মানুষ টিকা নেন। প্রশিক্ষিত স্বাস্থ্যকর্মীদের তত্ত্বাবধানে টিকা নেন প্রায় তিনশো জন।



এই শিবিরে উপস্থিত ছিলেন সংঘের সম্পাদক স্বামী বিশ্বাত্মানন্দ মহারাজ। ছিলেন অন্যান্য সন্ন্যাসী ও স্বেচ্ছাসেবকরা। 

স্বামী বিশ্বাত্মানন্দ মহারাজ বলেন, রাজ্যের বিভিন্ন গ্রামে সংঘের তত্ত্বাবধানে এই টিকাকরণ শিবির হয়েছে। কলকাতাতে এটি প্রথম শিবির। তিনি আরো বলেন, কনফেডারেশন অফ্ ওয়েস্ট বেঙ্গল ট্রেড এসোসিয়েশন এবং রবীন্দ্র সরোবর ফ্রেন্ডস ফোরামের যৌথ সহযোগিতায় এই টিকাকরণ অনুষ্ঠিত হয়েছে। অগস্টের দ্বিতীয় সপ্তাহে আবার পরবর্তী শিবির হবে বলে সংঘ সূত্রে জানা গিয়েছে।।