Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পশ্চিমবঙ্গ সনাতন ব্রাহ্মণ ট্রাস্টের সম্পাদক পদ থেকে ছাঁটাই করা হল শুভেন্দু ঘনিষ্ঠকে

দেশমানুষডেস্ক  : পশ্চিমবঙ্গ সনাতন ব্রাহ্মণ ট্রাস্টের সম্পাদক পদ থেকে ছাঁটাই করা হল শুভেন্দু ঘনিষ্ঠ শ্রীধর মিশ্রকে। শনিবার মেচেদায় সনাতন ব্রাহ্মণ ট্রাস্ট এর একটি বৈঠকে এমনই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন রাজ্যের সেচমন্ত্রী…

 


দেশমানুষডেস্ক  : পশ্চিমবঙ্গ সনাতন ব্রাহ্মণ ট্রাস্টের সম্পাদক পদ থেকে ছাঁটাই করা হল শুভেন্দু ঘনিষ্ঠ শ্রীধর মিশ্রকে। শনিবার মেচেদায় সনাতন ব্রাহ্মণ ট্রাস্ট এর একটি বৈঠকে এমনই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন রাজ্যের সেচমন্ত্রী তথা জেলা তৃণমূল সভাপতি সৌমেন মহাপাত্র। মূলত তৃণমূলের ছত্রছায়ায় বেড়ে ওঠা এই সংগঠনের মূল দায়িত্বএ থেকেও বিজেপির পতাকা তলে শুভেন্দু অধিকারী এবং রাজিব ব্যানার্জির ঘনিষ্ঠ হওয়ার অভিযোগে তাকে সরানো হয়েছে বলে অভিযোগ।

প্রসঙ্গত, এর আগে দল বিরোধী কার্যকলাপের অভিযোগে জেলার একাধিক নেতা নেত্রী কে দল থেকে বহিষ্কার করা হয়েছিল। এবার সেই পথ ধরেই আরো একবার ধর্মীয় সংগঠন ব্রাহ্মণ ট্রাস্ট এর সম্পাদকের পদ থেকে শ্রীধর মিশ্র কে সরিয়ে শুদ্ধিকরনের সেই বার্তাই দিল তৃণমূল নেতৃত্ব। উল্লেখ্য, ২০১৬ সালে পশ্চিমবঙ্গ সনাতন ব্রাহ্মণ ট্রাস্ট নামে একটি ব্রাহ্মণদের সংগঠন তৈরি হয়েছিল। সেই সময় রাজ্য তৃণমূলের ছত্রছাযায় পূর্ব মেদিনীপুর জেলায় শুভেন্দু ঘনিষ্ঠ শ্রীধর মিশ্র মাধ্যমে পরিচালনা হয়ে আসছিল পশ্চিমবঙ্গ সনাতন ব্রাহ্মণ ট্রাস্ট। ট্রাস্টের সম্পাদক হন শ্রীধর মিশ্র এবং সভাপতি হন মধুসূদন মিশ্র। ক্রমাগত জেলা ছাড়িয়ে রাজ্যের মাথাচাড়া দিয়ে উঠে এই ট্রাস্ট। এই ট্রাস্টের মুখ্য উপদেষ্টা হিসেবে ছিলেন শুভেন্দু অধিকারী থেকে শুরু করে রাজিব ব্যানার্জি সৌমেন মহাপাত্র। শাসকদলের ঘনিষ্ট হওয়ায় পশ্চিমবঙ্গ সনাতন ব্রাহ্মণ ট্রাস্ট কয়েক বছরে ফুলেফেঁপে উঠে। সংগঠনের সম্পাদক হওয়ার সুবাদে রাজ্যের পক্ষ থেকেে শ্রীধর কে একটি বুলেট প্রুফ গাড়ি এবং নিরাপত্তারক্ষীী দেওয়া হয়। মেচেদা তে রাজ্য সরকারের দেওয়া প্রায় ৪৬ ডিসিমাল জায়গাার ওপর পশ্চিমবঙ্গ সনাতন ব্রাহ্মণ ট্রাস্ট এর রাজ্য অফিস এবং কালী মন্দির করার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৯৯বছরের লিজ সরকারি জায়গা দেন। ইতিমধ্যেই সেই জায়গায় একটি রাজ্য এবং একটি কালী ঠাকুরের মন্দির গড়ে উঠেছে।

কিন্তু বিধানসভা নির্বাচনের সময় এই শ্রীধর বাবুকে ই বিজেপির পতাকা হাতে ভোট প্রচারে দেখা যায়। এমন পরিস্থিতিতে শুভেন্দু অধিকারী এবং রাজীব বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ট হওয়ায় পশ্চিমবঙ্গ সনাতন ব্রাহ্মণ ট্রাস্ট এর সম্পাদক কে কমেটি থেকে সরানোর সিদ্ধান্ত নেওয়া হয়। সেইমতো সরকারের দেওয়া পশ্চিমবঙ্গ সনাতন রাজ্য অফিসের ৫০০ মিটারের মধ্যেই এদিন মেচেদা শান্তিপুর অঞ্চলের তৃণমূল কংগ্রেসের একটি কার্যালয় অফিসে অনুষ্ঠিত হয় পশ্চিমবঙ্গ সনাতন ব্রাহ্মণ ট্রাস্টেড বোর্ড মিটিং। উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী সৌমেন মহাপাত্র, প্রাক্তন মন্ত্রী তথা অধ্যাপক জ্যোতির্ময় কর, পশ্চিমবঙ্গ সনাতন ব্রাহ্মণ ট্রাস্ট রাজ্য সভাপতি মধুসূদন মিশ্র সহ ব্রাহ্মণ ট্রাস্টের অন্যান্য সদস্যরা। সেখানেই সকলের সম্মতিক্রমে একটি অস্থায়ী কমেটিতে মুখ্য উপদেষ্টা হিসেবে যুক্ত হন রাজ্যের মন্ত্রী সৌমেন মহাপাত্র। সেইসঙ্গে নতুন এই কমিটিতে উপদেষ্টা হিসেবে রাখা হয়েছে জ্যোতির্ময কর, বিধায়ক সোহম চক্রবর্তী, বিধায়ক বিপ্লব রায় চৌধুরী, বিধায়ক তিলক চক্রবর্তী, রাজ্যের পূর্ব মেদিনীপুর জেলা সম্পাদক তপন ব্যানার্জি এবং সহকারি কোষাধক্ষ্য গণেশ মিশ্র। মূলত এই কমিটি বেশ কয়েকদিন যাবৎ ট্রাস্ট চালনা করবে। এরপর জেলা এবং রাজ্য কমিটি পূর্ণাঙ্গ তালিকা পেশ করবে বলে জানান মন্ত্রী সৌমেন মহাপাত্র। তবে রাজ্য সনাতন ব্রাহ্মণ ট্রাস্ট এর সভাপতি মধুসূদন মিশ্র জানান এই কমিটিতে এখনো সদস্য রয়েছেন শুভেন্দু অধিকারী ও রাজিব ব্যানার্জি। মন্ত্রী সৌমেন মহাপাত্র জানিয়েছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কাছ থেকে পশ্চিমবঙ্গ সনাতন ব্রাহ্মণ ট্রাস্ট এর উন্নয়নের জন্য অনেক কিছু নিয়েছেন এবং ভোটের আগে একটি সাম্প্রদায়িক দলের হাত ধরেছেন। মুখ্যমন্ত্রীর সাথে দ্বিচারিতা করেছেন। আজকে সভাপতি মধুসূদন বাবুর উপস্থিতিতেই পশ্চিমবঙ্গ সনাতন ব্রাহ্মণ ট্রাস্ট সম্পাদক পদ থেকে শ্রীধর মিশ্র কে বহিষ্কার করা হল। আজ থেকে পশ্চিমবঙ্গ সনাতন ব্রাহ্মণ ট্রাস্ট এর সাথে শ্রী শ্রীধর মিশ্র কোন সম্পর্ক নেই। যদিও এ বিষয়ে বলেন, আমি কিছুক্ষণ আগে জানতে পেরেছি যে কিছু অসাধু ব্যক্তি যারা ট্রাস্টের কেউ নয় তারা গিয়ে ট্রাস্টের অফিস এবং মন্দিরের তালা ভেঙে অন্য তালা ঝুলিয়ে দিয়েছে। জবর দখল করার চেষ্টা করছে।