Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কলকাতার ১৪৪ টি ওয়ার্ডের জন্য একটি গণনা কেন্দ্র

দেবাঞ্জন দাস, কলকাতাআগামী ১৯শে ডিসেম্বর কলকাতা পুরসভার ভোট গ্রহণ। অবাধ ও শান্তিপূর্ণ ভোট গ্রহণের জন্য তৎপর রাজ্য নির্বাচন কমিশন। সূত্রের খবর এবারের নির্বাচনে ২৭ হাজার এর বেশী ভোট কর্মী নিয়োগ করতে চলেছে নির্বাচন কমিশন। এই পুরসভা …



দেবাঞ্জন দাস, কলকাতা

আগামী ১৯শে ডিসেম্বর কলকাতা পুরসভার ভোট গ্রহণ। অবাধ ও শান্তিপূর্ণ ভোট গ্রহণের জন্য তৎপর রাজ্য নির্বাচন কমিশন। সূত্রের খবর এবারের নির্বাচনে ২৭ হাজার এর বেশী ভোট কর্মী নিয়োগ করতে চলেছে নির্বাচন কমিশন। এই পুরসভা নির্বাচনে থাকছেন না কোন মহিলা ভোট কর্মী। অতএব এবারে শুধু পুরুষ ভোট কর্মীদেরই নির্বাচনের কাজে লাগানো হবে। রাজ্য সরকারি কর্মীদের পাশাপাশি কেন্দ্রীয় সরকারি কর্মীরাও এবারের নির্বাচনের ভোট কর্মী হিসেবে উপস্থিত থাকবেন। শুধুমাত্র তাই নয় কলকাতা জেলার বাইরে থেকেও সরকারি কর্মীরা থাকবেন ভোট কর্মী হিসেবে। নির্বাচন কমিশন সূত্রে খবর।

শুধু তাই নয় পরিবর্তন হচ্ছে গণনা কেন্দ্রেরও। আগামী ২১ ডিসেম্বর কলকাতা পুরসভা নির্বাচনের ভোট গণনা। বোরো ভিত্তিক গণনা কেন্দ্র হত এতদিন পর্যন্ত। কিন্তু এবারের কলকাতা পুরসভা নির্বাচনের ক্ষেত্রে তার অন্তর্গত ১৪৪ টি ওয়ার্ডের জন্য কেন্দ্রীয়ভাবে একটিমাত্র গণনা কেন্দ্র করা হবে। 

আগামী সোমবার কোভিড নিয়ে রাজ্য স্বাস্থ্য দপ্তরের সাথে নির্বাচন কমিশন বৈঠকে বসতে চলেছে। সেইখানেই বিভিন্ন পরিস্থিতি নিয়ে পর্যালোচনা হতে পারে বলে সূত্রের খবর। 

কোথায় কোথায় জমা নেওয়া হচ্ছে মনোনয়নপত্র 


আগামী ১৯ শে ডিসেম্বর কলকাতা পুরসভার নির্বাচন। রাজ্য নির্বাচন কমিশনের বিজ্ঞপ্তি অনুযায়ী নমিনেশন জমা দেওয়ার শেষ তারিখ হল ১ ডিসেম্বর। 


বোরো অনুযায়ী কোথায় কোথায় মনোনয়ন পত্র জমা নেওয়া হবে: 

বোরো ১,২,৩,৪,৫ নেতাজি ইন্ডোর স্টেডিয়াম।

বোরো ৬,৭,১০,১১,১২,১৩,১৪,১৬ আলিপুর ট্রেজারি বিল্ডিং ।

বোরো ৮ ও ৯ নং এর মনোনয়নপত্র জমা নেওয়া হবে সার্ভে বিল্ডিং ।

বোরো ১৫ নং এর মনোনয়নপত্র জমা নেওয়া হবে নব প্রশাসনিক ভবন আলিপুর।


মোট ১৪৪ টি ওয়ার্ডের প্রধান বুথ থাকতে চলেছে ৪ হাজার ৭৪২ । অক্সিলারি বুথ ৩৮৫ । 

মোট ভোটার ৪০ লক্ষ ৪৮ হাজার ৩৫২ । 

নির্বাচন কমিশন সূত্রে খবর।