Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

সৃষ্টি-সাহিত্য-যাপন-দৈনিক-সেরা-লেখনী-সম্মাননা

সৃষ্টি সাহিত্য যাপন শিরোনামঃ একাত্তরের চিঠিকলমেঃ  অনন্ত বিকাশ তারিখ ঃ ১৬/১২/২০২১
প্রিয়তমা বধু আমার,       কেমন আছো? ঈশ্বরের নিকট প্রার্থনা করি তুমি যেন সবসময় ভালোই থাকো।যাক্ পর সমাচার এই যে, গতকাল তোমার হাতে লিখা একটি পত্র পেলাম। …

 


সৃষ্টি সাহিত্য যাপন 

শিরোনামঃ একাত্তরের চিঠি

কলমেঃ  অনন্ত বিকাশ 

তারিখ ঃ ১৬/১২/২০২১


প্রিয়তমা বধু আমার,

       কেমন আছো? ঈশ্বরের নিকট প্রার্থনা করি তুমি যেন সবসময় ভালোই থাকো।

যাক্ পর সমাচার এই যে, গতকাল তোমার হাতে লিখা একটি পত্র পেলাম। পত্রে লিখেছো, "আমার যদি কিছু হয়, তুমি বাঁচবে না।" না আমার লক্ষীসোনা, অমন অলক্ষুণে কথা বলতে নেই। আমি তো তোমাকে আমাদের পরবর্তী প্রজন্মকে সুন্দর ও স্বাধীন একটি লাল সবুজে মোড়ানো মাত্রচিত্র উপহার দিতেই যুদ্ধে আসলাম। পুরো পৃথিবীর সবচেয়ে ভারি যন্ত্রটিই  কাঁধে নিয়ে বন জঙ্গলে, খালে বিলে, কত অজানা গন্তব্যহীন পথ পাড়ি দিয়ে চলেছি। দিতে যে হয়, সে ভারটা অবশ্য এতো দিনে সয়ে গেছে। যাক্ আরো কত কি, এতোসব তোমাকে বলার মত সময়ও খুব একটা নেই। বাড়ি ফিরে এসে সব বলবো। হয়তো এখনই আবার বেজে উঠবে যুদ্ধে যাবার সাইরেন। এখন আগের মত আর নাক ডেকে ঘুমুতে পারি না। রাত প্রায় দুটো বেজে গেছে। তোমাকে লিখতে লিখতেই উচ্চ সুরে বেজে উঠল আবার যুদ্ধের দামামা ! আমি এখন রাখছি, কাল সময় পেলেই এই চিঠিটা পাঠিয়ে দেবো প্রিয়তমা আমার। 

প্লিজ রাগ করো না। মাত্র তো আর ক'টা দিন। একটু ধৈর্য্য ধরো আমার লক্ষীসোনা। তারপরই স্বাধীন একটি লাল-সবুজ পতাকা নিয়ে আমরা ফিরবো। আর তখন আমাদের দক্ষিণ গালিচায় ভরিয়ে দেবো কৃষ্ণচুড়ার ফুলে ফুলে। এবার রাখছি, আবার যুদ্ধে যাবার ডাক আসছে। তুমি ভালো থেকো। মা বাবাকে খেয়াল রেখো। উনারা বয়সের ভারে নুয়ে পড়েছেন। অনেক বড় দায়িত্ব তোমাকে দিচ্ছি তাই না !


ইতি

তোমার হৃদয়ের মণি

  মহেশখলা ক্যাম্প।

তারিখ ঃ ১৯/১১/১৯৭১


(এই চিঠিটি হাতে নিয়ে এখনো অপেক্ষায় বসে আছে- অশ্রু সজল চোখে তাঁর প্রিয়তমা বধু - পূর্ণা।)