Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বি এস এফ সীমান্ত এলাকার যুবকদের কর্মসংস্থানের জন্য প্রশিক্ষণ দিয়েছে

দেবাঞ্জন দাস, কলকাতা বর্ডার সিকিউরিটি ফোর্স শুধু আন্তর্জাতিক সীমান্তই পাহারা দেয় না, সেই সাথে সীমান্ত এলাকায় কর্মসংস্থানের বিষয়ে যুবকদের সচেতন করে সময়ে সময়ে প্রয়োজনীয় প্রশিক্ষণও দিয়ে থাকে। এই বিষয়ে ৮ ব্যাটালিয়নের সীমান…

 


দেবাঞ্জন দাস, কলকাতা

 বর্ডার সিকিউরিটি ফোর্স শুধু আন্তর্জাতিক সীমান্তই পাহারা দেয় না, সেই সাথে সীমান্ত এলাকায় কর্মসংস্থানের বিষয়ে যুবকদের সচেতন করে সময়ে সময়ে প্রয়োজনীয় প্রশিক্ষণও দিয়ে থাকে। এই বিষয়ে ৮ ব্যাটালিয়নের সীমান্ত চৌকি সিলবেরিয়া দ্বারা সাত দিনের কর্মসংস্থান প্রশিক্ষণ দেওয়া হয়।


 আগামী সময়ে অনুষ্ঠিত হতে যাওয়া স্টাফ সিলেকশন কমিশন দ্বারা কনস্টেবল নিয়োগ পরীক্ষার জন্য সীমান্ত এলাকার তরুণ-তরুণীদের এই প্রশিক্ষণ দেওয়া হয়। এই প্রশিক্ষণটি এক সপ্তাহের ছিল যা গত ১ জানুয়ারী শেষ হয়। এই প্রশিক্ষণে ৬ জন মেয়ে সহ ৩০ জন যুবক ভাগ নেয়। এই প্রশিক্ষণে যোগব্যায়াম, শারীরিক প্রশিক্ষণ, প্যারেড, সাধারণ জ্ঞান ও সাধারণ সচেতনতা শেখানো হয়।



 সপ্তাহ শেষে, সুবিধাভোগীরা প্রশিক্ষণ প্রদানের জন্য সীমান্তরক্ষী বাহিনীকে ধন্যবাদ জানান এবং বলেন যে এই প্রশিক্ষণটি আমাদের জন্য আসন্ন নিয়োগে অংশগ্রহণের জন্য খুবই উপযোগী হবে।



 জনসংযোগ আধিকারিক, দক্ষিণ বেঙ্গল ফ্রন্টিয়ারের জারি করা বিবৃতিতে এই অনুষ্ঠানটি অত্যন্ত প্রশংসিত হয়। তিনি বলেন, এই ধরনের কর্মসূচী বাহিনীর একটি ভালো ভাবমূর্তি তৈরি করে এবং নাগরিকদের মধ্যে নিরাপত্তা বোধ জাগিয়ে তোলে। সীমান্তবর্তী গ্রামের যুবকদের খেলাধুলা ও শিক্ষার প্রতি আগ্রহ বাড়াতে ভবিষ্যতেও এ ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হবে বলেও তিনি জানান । বিবৃতিতে শিশুদের পড়া-লেখার মাধ্যমে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে প্রেরণা দেওয়া হয় এবং একই সঙ্গে দেশের নাম উজ্জ্বল করতে উদ্বুদ্ধ করা হয়।