Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

অকেজো রাস্তা মেরামতের দাবিতে কোলাঘাটে রাজ্য সড়ক অবরোধ করল নিত্যযাত্রীরা

ঘন্টু বন্দ্যোপাধ্যায়ের       পূর্ব মেদিনীপুরবারবার প্রশাসনিক দপ্তরে রাজনৈতিক দল থেকে শুরু করে বিভিন্ন অরাজনৈতিক দল রাস্তা মেরামতের কথা বললেও সরকার কর্ণপাত না  দেওয়ায় সোমবার পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাট  ব্লকের দেউলিয়া খন্যাড…

 


ঘন্টু বন্দ্যোপাধ্যায়ের       পূর্ব মেদিনীপুর

বারবার প্রশাসনিক দপ্তরে রাজনৈতিক দল থেকে শুরু করে বিভিন্ন অরাজনৈতিক দল রাস্তা মেরামতের কথা বললেও সরকার কর্ণপাত না  দেওয়ায় সোমবার পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাট  ব্লকের দেউলিয়া খন্যাডিহি  রাজ্য সড়ক  অবরোধ করল স্থানীয় নাগরিক , নিত্যযাত্রী থেকে শুরু করে ওই রাস্তা দিয়ে দু'বেলা দু'মুঠো অন্নের জোগাড় করা অটো চালকরা। প্রায় দুই ঘণ্টা অবরোধ থাকার ফলে সাতসকালে  ব্লকের অন্যতম এই রাস্তায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়।ছয় কিলোমিটার দীর্ঘ এই রাস্তায় খানাখন্দে থাকার ফলে নিত্যযাত্রীরা মাঝেমধ্যেই ছোটখাটো দুর্ঘটনার শিকার ।

 কিছুদিন আগে গর্তে  ইট বিছানোর ফলে আরো ভয়ানক হয়ে উঠে নিত্যযাত্রীদের পক্ষে চলাচল করার ক্ষেত্রে। এই গুরুত্বপূর্ণ রাস্তা দিয়ে এলাকার   পুলশিটা, বৃন্দাবনচক ,খ্যানাডিহি গ্রাম পঞ্চায়েতের শতাধিক গ্রামের মানুষ যাতায়াত করে ।সেই সঙ্গেে রাজ্যের বৃহত্তম  ফুল বাজার  দেউলিয়াতে যাতায়াত করার ক্ষেত্রে চরম ভোগান্তির  মধ্যে চাষিরা পড়ছে ।  পশ্চিম মেদিনীপুর জেলার সঙ্গে পূর্ব মেদিনীপুর জেলার সংযোগ করার ক্ষেত্রে এই রাস্তাটি প্রধান ভূমিকা গ্রহণ করে।  

মানুষের দীর্ঘদিনের  ক্ষোভ উগরে দিতে দেখা যায় আজকের এই  অবরোধে।  এই অবরোধে নেতৃত্ব দিতে দেখা যায় দীপক পাত্র, কমল দোলুই, শেখ সাদ্দাম হোসেন, বিশ্বজিৎ  গাঁতাইত, প্রদীপ সামন্ত প্রমুখ । কোলাঘাট থানার পুলিশ অবরোধকারীদের সঙ্গে কথা বলার পর যান চলাচল স্বাভাবিক হয়।   কোলাঘাট ব্লকের বিডিও তাপস হাজরার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন এলাকার সাধারণ মানুষের স্বার্থে বিষয়টি দ্রুত যাতে সমাধান করা যায় তার ব্যবস্থা তিনি করবেন।