Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মাতৃভাষা দিবসে টার্গেট ওয়েলফেয়ার সোসাইটির নানা কর্মসূচি

মাতৃভাষা দিবস উপলক্ষ্যে এবং সংস্থার অষ্টম বর্ষ পূর্তি উপলক্ষ্যে কেশপুর ব্লকের মুগবসান টার্গেট ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে মুগবসান ফুটবল মাঠে সারাদিন ব্যাপী নানা কর্মসূচি অনুষ্ঠিত হয়। এদিন ভাষা শহীদদের স্মরণে প্রভাতফেরীর মাধ্যমে…



মাতৃভাষা দিবস উপলক্ষ্যে এবং সংস্থার অষ্টম বর্ষ পূর্তি উপলক্ষ্যে কেশপুর ব্লকের মুগবসান টার্গেট ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে মুগবসান ফুটবল মাঠে সারাদিন ব্যাপী নানা কর্মসূচি অনুষ্ঠিত হয়। এদিন ভাষা শহীদদের স্মরণে প্রভাতফেরীর মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। সকাল থেকে বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতা বসে আকো প্রতিযোগিতা, প্রবন্ধ প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রত্যেক প্রতিযোগিতার প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীদের ট্রফি, মেডেল, সার্টিফিকেট, বই দিয়ে পুরস্কৃত করা হয়। কুইজ প্রতিযোগিতাটি সঞ্চালনায় ছিলেন শিক্ষক স্নেহাশিস চৌধুরী ও শিক্ষক জাহাঙ্গীর চৌধুরী। 


দ্বিতীয় পর্বে মূল অনুষ্ঠানটি শুরু হয় বিকেল তিনটায়। রবীন্দ্র সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সোসাইটির স্থায়ী সভাপতি আব্দুল সোফি। এদিন উপস্থিত ছিলেন পশ্চিম মেদিনীপুরের অতিরিক্ত জেলা শাসক কেম্পাহোনাইয়া, কেশপুরের সমষ্টি উন্নয়ন আধিকারিক দীপক ঘোষ, বিশিষ্ট সমাজসেবী উত্তমানন্দ ত্রিপাঠি, বিশিষ্ট শিক্ষক অনিমেষ দে, কেশপুর পঞ্চায়েত সমিতির শিক্ষা কর্মাধ্যক্ষ সামসেদা বেগম, কেশপুর কলেজের অধ্যাপক ড. শান্তনু পাণ্ডা, মুগবসান গ্রাম পঞ্চায়েত প্রধান সেখ সাজেন আলী, বিশিষ্ট সমাজসেবী হাসানুর জামান, শিক্ষক সুদীপ কুমার খাঁড়া, সময় বাংলার কর্ণধার জয়ন্ত মন্ডল, ঝেঁতলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণপ্রসাদ চৌধুরী, মুগবসান হক্কানিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেখ মইনুল হক, সহ শিক্ষক সেখ নুরুল , সহ শিক্ষক সেখ মেহতাব , মন্ত্রী প্রতিনিধি সমাপ্তি রায়, রানিয়ড় গার্লস স্কুলের প্রধান শিক্ষিকা তমসি পাত্র, মুগবসান প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপক রায়, গরসেনাপেতা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্নেহাশিস চৌধুরী, শিক্ষক মুস্তাক আলী, বিশিষ্ট শিক্ষক সৌমেন ঘোষ, শিক্ষক বুদ্ধদেব দাস, শিক্ষক সেখ মোকারম হোসেন, শিক্ষক উদয় ব্যানার্জি, শিক্ষক বিশ্বজিৎ গুইন, গ্রামীণ চিকিৎসক সেখ কমরুদ্দিন, মুগবসান মুক্ত মঞ্চের সম্পাদক চৌধুরী আবুল কালাম আজাদ, ড্রিম এডুকেশন সোসাইটির সম্পাদক সানিউল আক্তার সহ সেখ রিয়াজুল হক ,সামীম হাসান, সেখ জাবের আলী, বখতিয়ার চৌধুরী, বাজুয়ারা জাগরণী ক্লাবের সভাপতি শেখ রিয়াজুল সহ অন্যান্য বিশিষ্ট জনেরা। এদিন অনুষ্ঠানের ভাষা শহীদ মঞ্চ থেকে এলাকার প্রবীণ নাগরিকদের ছাতা, টর্চ দিয়ে সংবর্ধনা প্রদান করা হয়। 


এছাড়াও এদিন সোসাইটির বাৎসরিক দেওয়াল পত্রিকা প্রকাশ করা হয় এই মঞ্চ থেকে। অনুষ্ঠানের প্রধান অতিথি কেম্পাহোনাইয়া মাতৃভাষা দিবসের তাৎপর্য তুলে ধরেন। তিনি বলেন ,মাতৃভাষার সাথে সাথে অন্যান্য ভাষাও ভালো করে রপ্ত করতে হবে। তিনি এদিন এই সোসাইটির সার্বিক সাফল্য কামনা করেন। অনুষ্ঠানের তৃতীয় পর্বে বিশিষ্ট সংগীত শিল্পী উদয় ব্যানার্জি, মাতুয়ার মল্লিক ,সুপান্থ বসু ভাষা দিবস নিয়ে সঙ্গীত পরিবেশন করে দর্শকদের মন জয় করেন। এছাড়াও অনুষ্ঠানের শেষ পর্বে দেবেশ ঠাকুরের ঘোষের লেখা "চোর" নাটকটি 'ক্রান্তিক' পরিবেশন করে। পরিবেশিত হয়। সোসাইটির সম্পাদক সেখ মনিরুল সোসাইটির সদস্য সেখ মোসাওবের আলী, মিরাজ আলী, রাজেশ আলী, উজির আলী, সেখ লিলটু বাবু, সাহাঙ্গির চৌধুরী,মহম্মদ ইমরান, শ্যামসুন্দর পড়িয়া, আশফাক সেখ সহ স্বেচ্ছাসেবক আসমাউল মল্লিক, রাফসানজানি মল্লিক , সেখ সোহেল উপস্থিত সকলকে বিশেষ ধন্যবাদ জানান। এদিন উপস্থিত অতিথিবৃন্দ অনুষ্ঠানে ভূয়সী প্রশংসা করেন।