Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্রথম-খেয়া-সেরা-সাহিত্য -সম্মাননা

শিরোনাম- "বসন্তের রঙে রাঙাবো"কলমে-টিঙ্কু ঘোষ (মিষ্টি)তারিখ - ১৬ /৩/২০২২
প্রিয় বেনিমাধব,                 তোকে চিঠি লিখতে বসলাম তার কারণ এবছর দোলটা খেলবো ভাবছি। বেশ কয়েক বছর দোল খেলা হয়নি যে, নানা কারণে বাধা পড়েছিলাম …

 


 শিরোনাম- "বসন্তের রঙে রাঙাবো"

কলমে-টিঙ্কু ঘোষ (মিষ্টি)

তারিখ - ১৬ /৩/২০২২


প্রিয় বেনিমাধব,

                 তোকে চিঠি লিখতে বসলাম তার কারণ এবছর দোলটা খেলবো ভাবছি। বেশ কয়েক বছর দোল খেলা হয়নি যে, নানা কারণে বাধা পড়েছিলাম । এবার দোলটা তোর সাথেই খেলবো ভাবছি।

                 মনের খুশি হলো আসল খুশি, বহু বছর পর তোর সাথে দোল খেলবো এটা ভেবেই খুব আনন্দ পাচ্ছি। একবার তুই এমন করে রঙ দিয়ে আমার মুখটা ভরিয়ে দিয়েছিলিস, নিজেই আমাকে চিনতে পারছিলিস না। সে সব কথা এখনো আমার মনে পড়ে । তোকে হয় তো আবেগহীনতার বোধ পেয়েছে। জানিস প্রতিবছর দোল এলেই আগে তোর কথা মনে পড়ে যায় , কিন্তু তুই কোথায় যেন নিজের থেকে হারিয়ে গিয়েছিলিস।

                   দেখতে দেখতে এতোগুলো সোনালী বসন্তের রোদ মাখা ছোঁয়া পেরিয়ে গেছে তার হিসেব রাখিনি। আবার নতুন করে শুরু করবো তোর আর আমার হারিয়ে যাওয়া সেই সোনালী বসন্ত। আমি আজও ঝরনার কথা ভাবি। ভেসে যেতে জানি দিকভ্রান্ত হয়ে। তুই শুধু আয় মোহনায়, আমি পারি অশ্লীলতার দায় মাথায় নিতে। বাকী পথ পেরিয়ে যাবো আমরা একসাথে হেঁটে হেঁটে একে অপরের হাত ধরে । 

                 জীবন যখন থমকে দাঁড়ায় আর কিছু ভালোলাগা থাকেনা, মনে হয় দূরে বহুদূরে কোথাও গিয়ে হঠাৎ করেই হারিয়ে যায়। অদৃশ্য যোগাযোগ তবুও এমনি করেই হয়। মনে হয় আবেগ আর অনুভূতি গুলো 

পথ চিনিয়ে ঠিক পথেই নিয়ে যায়। তুই হয় তো বলবি আবেগী মন আমার, অভিযোগের পাহাড় ভেঙ্গে পড়েছে তোর মধ্যে। 

                শিমুল পলাশ কৃষ্ণচূড়া ফুলে বসন্তের ছোঁয়া লেগে মন ও দেহে আনন্দ তরঙ্গিত হয়। তখন কেউ ভাবে না কার ছোঁয়া লেগে মন উদ্বেলিত হয়েছে। অনেক না বলা কথা গুলো লিখে ফেললাম। 

            বসন্তের রঙে রাঙা হবে ভালোবাসা, কথা দিলাম অনেক আদর ও সোহাগে ভরে তুলবো তোকে , মাতাল হবে মনের দোল। 

             ইতি মেঘবালিকা, 

       🤜🤛❤️❤️মিষ্টি ❤️❤️🤜🤛