Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

২৪.৩৮ লক্ষ টাকা (ভারতীয় মুদ্রা) সহ পাচারকারীকে হাতেনাতে ধরেছে বিএসএফ

দেবাঞ্জন দাস : গত ২৬ মার্চ দক্ষিণবঙ্গ সীমান্তের অধীন ১৫৮ ব্যাটালিয়নের জোয়ানরা তথ্যের ভিত্তিতে, জেলা-উত্তর ২৪ পরগণার বনগাঁ রেলওয়ে স্টেশনে একটি বিশেষ অভিযান চালিয়ে একজন চোরাকারবারীকে গ্রেপ্তার করে, যার কাছ থেকে নগদ ২৪.৩৮ লক্ষ…



দেবাঞ্জন দাস : গত ২৬ মার্চ দক্ষিণবঙ্গ সীমান্তের অধীন ১৫৮ ব্যাটালিয়নের জোয়ানরা তথ্যের ভিত্তিতে, জেলা-উত্তর ২৪ পরগণার বনগাঁ রেলওয়ে স্টেশনে একটি বিশেষ অভিযান চালিয়ে একজন চোরাকারবারীকে গ্রেপ্তার করে, যার কাছ থেকে নগদ ২৪.৩৮ লক্ষ টাকা উদ্ধার হয়।


  বিশ্বাসযোগ্য সূত্রে খবর পায় যে সীমান্ত এলাকায় চোরাচালান চক্রের সাথে জড়িত এক যুবক অবৈধভাবে বিপুল পরিমাণ টাকা নিয়ে কলকাতা থেকে শিয়ালদহ - বনগাঁ লোকাল ট্রেনে চড়ে বনগাঁ যাচ্ছিল। খবর পাওয়ার সাথে সাথে বিএসএফ তার জওয়ানদের সতর্ক করে এবং কোম্পানি কমান্ডার সাথে সাথেই কিছু জওয়ান নিয়ে বনগাঁ রেলস্টেশনের দিকে রওনা হয়। এক সন্দেহজনক যুবককে শিয়ালদহ - বনগাঁ লোকাল ট্রেন থেকে হাতে একটি বড় কালো ব্যাগ নিয়ে নামতে দেখা যায়। তল্লাশির উদ্দেশ্যে বিএসএফ জওয়ানরা যুবককে থামানোর চেষ্টা করলে সে আতঙ্কিত হয়ে পালানোর চেষ্টা করে, কিন্তু সতর্ক জোয়ানরা কোন সুযোগ না দিয়ে যুবকটিকে ধরে ফেলে। কোম্পানি কমান্ডারের সামনে ব্যাগটি তল্লাশি করলে ব্যাগের ভিতর থেকে নগদ ২৪,৩৮,১০০/- টাকা উদ্ধার হয়।


 গ্রেফতারকৃত যুবককে জিজ্ঞাসাবাদ করলে সে তার পরিচয় সন্তু সরকার, বয়স ২৪ বছর, জেলা - উত্তর ২৪ পরগনা ।


 সে আরও জানায় করে যে ২৬ মার্চ সে একটি অজানা মোবাইল নম্বর থেকে একটি কল পেয়েছিল, যে তাকে দমদম রেলওয়ে স্টেশন থেকে বনগাঁতে কিছু টাকা নিয়ে আসতে হবে যা তাপসের (পেট্রাপোল) কাছে হস্তান্তর করতে হবে। যার জন্য সে তাপসের কাছ থেকে ৪৯০ টাকা পাবে। সে আরও জানায় যে সে যখন দম দম রেলওয়ে স্টেশনে পৌঁছান, স্টেশন থেকে বেরিয়ে আসার সাথে সাথে সে তিনজন অপরিচিত ব্যক্তিকে দেখতে পায় যারা তাকে এই ব্যাগটি দিয়েছিল। যখন সে ব্যাগটি নিয়ে শিয়ালদহ - বনগাঁ লোকাল ট্রেনে চড়ে রেলওয়ে স্টেশন বনগাঁ তে নামে, তখন নামার সাথে সাথেই বিএসএফ তাকে ব্যাগ সহ গ্রেপ্তার করে। সে আরও জানায়, সে তাপসকে (পেট্রাপোল) চেনে, সে ২ বছর থেকে পেট্রাপোল ও হরিদাসপুর এলাকায় চোরাচালানের সঙ্গে জড়িত।

 আটক পাচারকারীকে বাজেয়াপ্ত টাকা সহ পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বনগাঁ থানায় হস্তান্তর করা হয়েছে।


 ১৫৮ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট শ্রী হরেন্দ্র সিং তোমর বলেন যে পুলিশ আধিকারিকদের ঘটনাটি সম্বন্ধে বিস্তারিতভাবে জানানো হয়েছে। আন্তর্জাতিক সীমান্তের পাশাপাশি সীমান্ত এলাকায় চোরাচালান রোধে সীমান্ত নিরাপত্তা বাহিনী সম্পূর্ণরূপে প্রতিজ্ঞাবদ্ধ। অফিসার বলেন যে, বিএসএফ সদস্যরা সীমান্ত এলাকায় অপরাধ করার মতো ভুল উদ্দেশ্য নিয়ে আসা দুষ্কৃতীদের প্রতি ক্রমাগত নজর রাখছে।