Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ভারত-বাংলাদেশ সীমান্তে ড্রোন পাওয়ায় চাঞ্চল্য ছড়িয়েছে

দেবাঞ্জন দাস, ১৯ মার্চ:   ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফ সব সময় সতর্ক থাকে।  ১৯ মার্চ  তারিখে ১৫৮ ব্যাটালিয়নের সীমান্ত চৌকি কল্যাণীর পূর্বপাড়া গ্রামের পঙ্কজ সরকার নামে এক কৃষক, যিনি উত্তর ২৪ পরগণার সীমান্ত এলাকায়  চাষ করতে গি…



 দেবাঞ্জন দাস, ১৯ মার্চ:   ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফ সব সময় সতর্ক থাকে।  ১৯ মার্চ  তারিখে ১৫৮ ব্যাটালিয়নের সীমান্ত চৌকি কল্যাণীর পূর্বপাড়া গ্রামের পঙ্কজ সরকার নামে এক কৃষক, যিনি উত্তর ২৪ পরগণার সীমান্ত এলাকায়  চাষ করতে গিয়েছিলেন, তিনি একটি ভাঙা ড্রোন দেখতে পান। যেটি মাঠে পড়ে ছিল  এই কৃষকের ক্ষেত আন্তর্জাতিক সীমান্ত থেকে ৩০০ মিটার ভিতরে ভারতীয় ভূখণ্ডে অবস্থিত।


 কৃষক ড্রোনটি তুলে পেট্রাপোল থানায় জমা দেন।


 বিষয়টি আন্তর্জাতিক নিরাপত্তা সংক্রান্ত হওয়ায় বিএসএফ সদস্যরাও ঘটনাস্থলে পৌঁছায়, কিন্তু কোনো সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি।  এরপর বিএসএফ-এর একটি বিশেষ দল ড্রোনটিকে  পর্যবেক্ষণ করে।

 পরীক্ষা করে বলা হয়েছে যে ড্রোনটি PRC (পিপলস রিপাবলিক অফ চায়না) দ্বারা তৈরি, যার মডেল নম্বর এস৫০০ ।  এই ড্রোনটিতে কোনো ধরনের ক্যামেরা পাওয়া যায়নি।  বিএসএফ-এর নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, কল্যাণী গ্রামের বাসিন্দা বিপুল বক্সী এবং তার ছেলে সম্ভবত রাত ১০টার দিকে একটি অজানা বস্তু লক্ষ্য করেন যেটি হালকা মিটমিট করে জ্বলছিল এবং বনগাঁর দিক থেকে উড়ে এসে জমিতে পড়ে যায়।


 বিএসএফের তরফে জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে যে বিএসএফ নিরাপত্তার ব্যাপারে কঠোর, কর্মকর্তারা বলছেন যে বর্তমানে এই ড্রোনটির অপব্যবহার নিরাপত্তা ভাঙার ষড়যন্ত্র নাকি সীমান্ত পাচারের জন্য, তার তদন্ত চলছে। বর্তমানে, বিএসএফ এই ড্রোনটি পেতে পেট্রাপোল থানায় যোগাযোগ করেছে যাতে এর ফরেনসিক তদন্ত করা যায়।