Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ইন্দিরা গান্ধী রাষ্ট্রীয় উড়ান আকাদেমি সর্বকালের সর্বাধিক সময়ে বিমান উড়িয়েছে

দেবাঞ্জন দাস :      ইন্দিরা গান্ধী রাষ্ট্রীয় উড়ান একাডেমি (আইজিআরইউএ), ভারতের বৃহত্তম বিমান উড়ান একাডেমি। এই একাডেমি ২০২১-২২ সালে ১৯ হাজার ঘণ্টা বিমান উড়ানোর লক্ষ্য পূরণ করেছে৷ আইজিআরইউএ ২০২১-২২ আর্থিক বছরে মোট ১৯,১১০ ঘণ্টা …



 দেবাঞ্জন দাস :      ইন্দিরা গান্ধী রাষ্ট্রীয় উড়ান একাডেমি (আইজিআরইউএ), ভারতের বৃহত্তম বিমান উড়ান একাডেমি। এই একাডেমি ২০২১-২২ সালে ১৯ হাজার ঘণ্টা বিমান উড়ানোর লক্ষ্য পূরণ করেছে৷ আইজিআরইউএ ২০২১-২২ আর্থিক বছরে মোট ১৯,১১০ ঘণ্টা বিমান উড়িয়েছে, যা ১৯৮৬ সালে এই   একাডেমি প্রতিষ্ঠার পর থেকে সর্বোচ্চ৷ এর আগে ২০১৩-১৪ সালে ২৪টি বিমানের সর্বোচ্চ ১৮,৭৭৬ ঘণ্টা বিমান উড়ানোর রেকর্ড ছিল,  কিন্তু বর্তমান ১৮টি বিমান এই নতুন রেকর্ড সৃষ্টি করেছে।


২০২১-২২ সালে আইজিআরইউএ-এর প্রতি বিমানের ব্যবহার বছরে ১,০৬২ ঘণ্টা হয়েছে।  আইজিআরইউএ-এর ইতিহাসে এই প্রথম যে,বছরে বিমানের ব্যবহার ১ হাজার ঘণ্টার ম্যাজিক ফিগার অতিক্রম করেছে৷  আগে ২০১৩-১৪ সালে তা ছিল ৭৮২ ঘণ্টা।


কোভিড-১৯এর সমস্যা থাকা সত্ত্বেও ২০২০-২১সালে, আইজিআরইউএ ১৩,২৮২ ঘণ্টা বিমান উড়িয়েছিল।আইজিআরইউএ ২০২২-২৩ সালে ২০ হাজার ঘণ্টা বিমান উড়ানোর লক্ষ্য নিয়েছে।