Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আদিত্য স্কুল অফ স্পোর্টস এর প্রথম আবাসিক ক্রিকেট একাডেমি

দেবাঞ্জন দাস; ২১ এপ্রিল: ২০১৬ সালে যাত্রা শুরু করে আদিত্য স্কুল অফ স্পোর্টস । প্রথম থেকেই রাজ্যের ক্রীড়াবিদদের জন্য সমস্ত রকম সুযোগ সুবিধা এক ছাদের তলায় আনার প্রয়াস করে চলেছে। তাই এগিয়ে চলার স্বপ্নকে নিয়ে আরো এক ধাপ এগুলো ত…



 দেবাঞ্জন দাস; ২১ এপ্রিল: ২০১৬ সালে যাত্রা শুরু করে আদিত্য স্কুল অফ স্পোর্টস । প্রথম থেকেই রাজ্যের ক্রীড়াবিদদের জন্য সমস্ত রকম সুযোগ সুবিধা এক ছাদের তলায় আনার প্রয়াস করে চলেছে। তাই এগিয়ে চলার স্বপ্নকে নিয়ে আরো এক ধাপ এগুলো তারা। 


আদিত্য স্কুল অফ স্পোর্টস তাদের প্রথম আবাসিক ক্রিকেট একাডেমি শুরু করার কথা ঘোষণা করল। 


২১ এপ্রিল বৃহস্পতিবার এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে একথা জানানো হয়। 

সবচেয়ে বড় বিষয় একাডেমির চিফ মেন্টর হিসেবে থাকবেন ভারতের মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ঝুলন গোস্বামী। 


সাংবাদিক সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আদিত্য গ্রুপের চেয়ারম্যান অনির্বাণ আদিত্য, আদিত্য স্কুল অফ স্পোর্টস ক্রিকেট একাডেমির কোচ আব্দুল মোনায়েম, আদিত্য গ্রুপের ভাইস চেয়ারম্যান অঙ্কিত আদিত্য, একাডেমির প্রধান কোচ গৌতম সোম এবং ক্রিকেটের ঝুলন গোস্বামী। 


ঝুলন গোস্বামী তার বক্তব্যে বলেন ক্রিকেট খেলার জন্য পড়াশোনা এবং তার সঙ্গে প্রাক্টিস সবচেয়ে বড় বিষয়। এই একাডেমিতে খেলাধুলার পাশাপাশি পড়াশুনাও গুরুত্ব দিয়ে করানো হবে সেটা খুব ভাল বিষয়। আদিত্য একাডেমী ইতিমধ্যেই ফুটবল একাডেমি রয়েছে। এখন তারা আবাসিক ক্রিকেট একাডেমি খুলছে। আগামী দিনে এই ক্রিকেট একাডেমি মহিলাদের জন্য খুলবে এটাই আমি আশা রাখছি। 


আব্দুল মোনায়েম বলেন, যেকোনো ক্যাম্পের সবচেয়ে বড় বিষয় হলো ইনফ্রাস্ট্রাকচার। বাংলায় প্রতিভার অভাব নেই। এখান থেকেই ভবিষ্যতে ভারতীয় দলের খেলোয়াড় তৈরি করতে পারব এটা আশা রাখছি। 


অনির্বাণ আদিত্য বলেন, আদিত্য স্কুল অফ স্পোর্টসে ছেলে মেয়ে দুজনের জন্যই খেলাধুলার সমস্ত ক্ষেত্রে সঠিক প্রশিক্ষণ দেওয়ার চেষ্টা করে আসছে বহুদিন ধরে। শুধুমাত্র তাই নয় এই ক্রিকেট একাডেমিতে ভালো খেলোয়াড়ের জন্য থাকছে স্কলারশিপের ব্যবস্থা। 


কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছে যারা ক্রিকেট একাডেমিতে ভর্তি হবার জন্য ট্রায়াল' দেবেন তাদের মধ্যে থেকে প্রতি ১০ জনের মধ্যে একজন ভালো ক্রিকেটার পাবেন ১০০% স্কলার্শিপ পাওয়ার সুযোগ। তারা যেভাবে ক্রিকেটের খেলার খুঁটিনাটি এবং উচ্চ মানের ট্রেনিং পাবেন তেমনি পড়াশোনা করার সুযোগ পাবেন।