Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ফিট ইন্ডিয়া ক্যুইজ প্রতিযোগিতায় রাজ্যপর্যায়ে বিজয়ীদের নাম ঘোষিত

দেবাঞ্জন দাস : ফিট ইন্ডিয়া ক্যুইজ প্রতিযোগিতায় রাজ্যপর্যায়ে ৩৬ জন বিজয়ী চিহ্নিত হয়েছেন। এবার এরা আসন্ন জাতীয় স্তরের প্রতিযোগিতায় সংশ্লিষ্ট রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলের হয়ে প্রতিনিধিত্ব করবেন। রাজ্যপর্যায়ে ফিট ইন্ডিয়া ক্যুইজ প্রতিয…




 দেবাঞ্জন দাস : ফিট ইন্ডিয়া ক্যুইজ প্রতিযোগিতায় রাজ্যপর্যায়ে ৩৬ জন বিজয়ী চিহ্নিত হয়েছেন। এবার এরা আসন্ন জাতীয় স্তরের প্রতিযোগিতায় সংশ্লিষ্ট রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলের হয়ে প্রতিনিধিত্ব করবেন। রাজ্যপর্যায়ে ফিট ইন্ডিয়া ক্যুইজ প্রতিযোগিতায় গত ফেব্রুয়ারি ও মার্চ মাসে আয়োজিত হয়। যোগ্য ৩৫৯টি বিদ্যালয় প্রতযোগিতায় অংশগ্রহণ করে। রাজ্যপর্যায়ে জয়ী বিদ্যালয়কে ২ লক্ষ ৭৫ হাজার টাকা করে পুরস্কার দেওয়া হয়েছে। এর মধ্যে প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ২৫ হাজার টাকা এবং জয়ী হওয়ার জন্য আড়াই লক্ষ টাকা দেওয়া হয়েছে। 


রাজ্য পর্যায়ে প্রথম ও দ্বিতীয় রানার-আপ যথাক্রমে ১ লক্ষ ১০ হাজার টাকা ও ৫৫ হাজার টাকা করে নগদ পুরস্কার পেয়েছেন। প্রতিটি রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চল থেকে জয়ী মোট ৩৬টি বিদ্যালয়ের পড়ুয়ারা এবার জাতীয় স্তরের প্রতিযোগিতায় অংশ নেবেন। এই প্রতিযোগিতা দিল্লিতে আয়োজিত হবে। স্টার স্পোর্টস্‌ চ্যানেলে প্রতিযোগিতা সরাসরি সম্প্রচার করা হবে। এছাড়াও, একাধিক সোশ্যাল মিডিয়া চ্যানেলে ওয়েবকাস্ট হবে। প্রতিযোগিতায় জয়ীরা নিজের ও বিদ্যালয়ের জন্য অতিরিক্ত নগদ পুরস্কার পাবে। এমনকি, ভারতের প্রথম ফিট ইন্ডিয়া ক্যুইজ প্রতিযোগিতায় জয়ী হওয়ার স্বীকৃতিও মিলবে। 


রাজ্যপর্যায়ের প্রতিযোগিতায় পশ্চিমবঙ্গ থেকে জয়ী হয়েছে কলকাতায় রুবি পার্কের দিল্লি পাবলিক স্কুলের পড়ুয়া সৃজন বসু ও পুশন ভট্টাচার্য।