Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

উদ্ভোধন হলো "কৃষ্ণনায়া ইনস্টিটিউট অফ কার্ডিয়াক অ্যান্ড ফেটাল সায়েন্সেস"

দেবাঞ্জন দাস, ৭ মে, কলকাতা:    আগে বেসরকারি হাসপাতালে মানুষ যেতে ভয় পেত। এখন রাজ্যের অন্যতম জনপ্রিয় প্রকল্প 'স্বাস্থ্য সাথী কার্ড' পেয়ে নিশ্চিন্ত সবাই। এর ফলে রাজ্যের বহু মানুষ আজ বেসরকারি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা…



 দেবাঞ্জন দাস, ৭ মে, কলকাতা:    আগে বেসরকারি হাসপাতালে মানুষ যেতে ভয় পেত। এখন রাজ্যের অন্যতম জনপ্রিয় প্রকল্প 'স্বাস্থ্য সাথী কার্ড' পেয়ে নিশ্চিন্ত সবাই। এর ফলে রাজ্যের বহু মানুষ আজ বেসরকারি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা পাচ্ছেন।  বাইপাসের ধরে কৃষ্ণানায়া ইনস্টিটিউট অফ কার্ডিয়াক অ্যান্ড ফেটাল সায়েন্সেস ক্লিনিকের উদ্বোধনে এসে এমনই মন্তব্য করেন রাজ্যের মন্ত্রী তথা কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম। 


তিনি আরো বলেন, 'আজ কলকাতায় নতুন পালক লাগলো। রোজ পিজি হাসপাতালের দাঁড়িয়ে থাকি কখন সরোজদার কাছে একজন রোগীকে ভর্তি করতে পারি'। 


উল্লেখ্য, বিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা: সরোজ মন্ডল নিজ উদ্যোগে বাইপাসের ধারে ৩০ শয্যার হাসপাতাল তৈরি করেন যেটি ৭ মে উদ্বোধন হলো। 


উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত থেকে ফিরহাদ হাকিম বলেন, ডা: সরোজ মন্ডল যেভাবে রোগীদের যত্ন নিয়ে চিকিৎসা করেন, আমি নিশ্চিত এখানেও সেই ভাবেই চিকিৎসা পাবে মানুষ। এই ধরনের একটি হাসপাতাল প্রতিষ্ঠিত হবার ফলে আমি অনেকটাই নিশ্চিত হলাম। 


অনুষ্ঠানে উপস্থিত বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, আমার খুব কাছের মানুষ সরোজ বাবু। উনি একটা ইনস্টিটিউট  করার কথা আমার কাছে বলেছিলেন। সেই প্রসঙ্গে আমি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে কথা বলেছিলাম। উনি সমস্ত স্তরের মানুষকে একই চোখে দেখেন। আমি ওনাকে আশ্বস্ত করেছিলাম ইনস্টিটিউট তৈরীর ক্ষেত্রে যদি কোন সময় কিছু দরকার হয় সে ক্ষেত্রে আমি সরোজ বাবুর পাশে আছি। 


ডা: সরোজ মন্ডল বলেন, পিজির আউটডোরে রোগী দেখতে গিয়ে একটি বিষয় লক্ষ্য করেছি, বহু মানুষ বিনামূল্যে চিকিৎসা করার জন্য বাইরে যাচ্ছে। পূর্ব ভারতের সবচেয়ে ভালো ক্যাথল্যাব, অক্সিজেন প্লান্ট সমৃদ্ধ এই হাসপাতাল কেবল আমার নয়, সবার।


অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডা. মনোতোষ পাঁজা,  নৃত্যশিল্পী ডোনা গাঙ্গুলী, ডা. দেবস্মিতা মন্ডল।