Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নাবালিকার বিয়ে রুখল পুলিশ প্রশাসন

নন্দকুমারঃ প্রাপ্ত বয়স্ক না হলে একজন মহিলাকে বিয়ে দেওয়া হলে নানা রকম সমস্যার সম্মুখিন হতে হয় মহিলাটিকে। তাই রাজ্য সরকারের পক্ষ সাধারন মানুষকে সচেতন করতে বারংবার প্রচার করছে প্রশাসন। কিছু মানুষ তা সত্ত্বেও প্রশাসনের নির্দেশিকাকে …



নন্দকুমারঃ প্রাপ্ত বয়স্ক না হলে একজন মহিলাকে বিয়ে দেওয়া হলে নানা রকম সমস্যার সম্মুখিন হতে হয় মহিলাটিকে। তাই রাজ্য সরকারের পক্ষ সাধারন মানুষকে সচেতন করতে বারংবার প্রচার করছে প্রশাসন। কিছু মানুষ তা সত্ত্বেও প্রশাসনের নির্দেশিকাকে বুড়ো আঙ্গুল দেখিয়ে নাবালিকাদের বিয়ে দেওয়ার ঘটনা ঘটে চলেছে। এমনই একটি ঘটনা জানাজানি হতেই পুলিশ প্রশানের চেস্টায় নাবালিকা বিয়ে বন্ধ করা সম্ভব হলো। পূর্ব মেদিনীপুর জেলার নন্দকুমার ব্লকের বরগোদাগোদা এলাকায় ১৬ বছরের এক নাবালিকাকে তার সম্মতি ছাড়াই বিয়ের ব্যবস্থা করা হচ্ছে বলে প্রশাসনের কাছে খবর আসে। নন্দকুমার ব্লকের বিডিও শানু বক্সি নিজে উদ্যোগ নিয়ে স্থানীয় নন্দকুমার থানার পুলিশকে সাথে নিয়ে বিয়ে বাড়িতে যান। পরিবারের সাথে কথা বলে বিয়ে বন্ধ করে। সেই সাথে মুচলেকা দিয়ে জানান মেয়ে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বাড়ির লোক জোর করে বিয়ে দেবে না।


ননফকুমারের বিডিও শানু বক্সি জানান, সূত্রের মাধ্যমে খবর পাই আমার ব্লক এলাকার বারগোদাগোদা এলাকার দশম শ্রেণীর ছাত্রী যার বয়স ১৬ বছর তার অনুমতি ছাড়াই পরিবারের লোকেরা বিয়ে ব্যবস্থা করেছে। খবর পেয়ে এলাকায় গিয়ে বিয়ে বন্ধ করা হয়। সেই সাথে সরকারি যা যা আইন ব্যবস্থা রয়েছে তা করা হয়।