Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

১ জুন থেকে পর্যটকদের জন্য নতুন নিয়ম, জানালেন ডিএসডিএর EO মানস কুমার মন্ডল

দিঘাঃ কোভিড, প্রাকৃতিক দূর্যোগের কারনে গত কয়েকমাস দিঘায় সেইভাবে পর্যটক আসতে পারেনি। কোভিড পরিস্থিতি কিছুটা স্থিতিশীল হওয়ায় রাজ্যের অন্যতম পর্যটন কেন্দ্র দিঘায় আসতে শুরু করেছে পর্যটকরা। দাবদাহ আর দীর্ঘদিন স্কুল ছুটি থাকায় কাছেপিঠে…



দিঘাঃ কোভিড, প্রাকৃতিক দূর্যোগের কারনে গত কয়েকমাস দিঘায় সেইভাবে পর্যটক আসতে পারেনি। কোভিড পরিস্থিতি কিছুটা স্থিতিশীল হওয়ায় রাজ্যের অন্যতম পর্যটন কেন্দ্র দিঘায় আসতে শুরু করেছে পর্যটকরা। দাবদাহ আর দীর্ঘদিন স্কুল ছুটি থাকায় কাছেপিঠে সমুদ্রের টানে ভীড় জমাচ্ছে দিঘায়। প্রতিনিয়ত দিঘায় কত মানুষ আসছে তার তথ্য লিপিবদ্ধ করতে এবং দিঘায় অপ্রীতিকর ঘটনা প্রতিরোধ করে দিঘা শংকরপুর উন্নয়ন পর্ষদের পক্ষ থেকে একাধিক পদক্ষেপ গ্রহন করা হয়েছে।

দিঘায় এলে পর্যটকদের কি কি করতে হবে এবং কি কি করবেন না তা একটি লিফলেট আকারে তৈরি করে দিঘার সমস্ত হোটেল, সরকারি, বেসরকারি বাসে, জনবহুল এলাকায় তা লাগানো হবে বলে জানান দিঘা শংকরপুর উন্নয়ন পর্ষদে এক্সিকিউটিভ অফিসার ( EO) মানস কুমার মন্ডল। তিনি জানান, দিঘায় প্রতিনিয়ত কত পর্যটক আসছেন তা যেমন আমরা লিপিবদ্ধ করছি তেমনি অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে তার জন্য একাধিক পদক্ষেপ গ্রহন করা হয়েছে। আগামী ১ জুন ২০২২ তারিখ বুধবার থেকে তা কার্যকর হবে।


একনজরে দেখে নেওয়া যাক দিঘায় এলে কি কি করবেন--

# পরিচয়পত্র সঙ্গে রাখুন।

# হোটেলে ঢুকে রেজিস্ট্রারে নাম নথিভুক্ত করুন।

# আবর্জনা নির্দিষ্ট পাত্রে ফেলুন।

# সমুদ্র স্নানের সময় জোয়ার- ভাঁটা খেয়াল রাখুন।


পাশাপাশি কি কি করবেন না--

# নেশাগ্রস্ত অবস্থায় সমুদ্র স্নানে নামবেন না।

# কোমর জলের বেশি সমুদ্র স্নানে নামবেন না।

# প্লাস্টিক বা থার্মকল ব্যবহার করবে না।


দিঘায় এলে হোটেলে ঢুকেই দিঘা শংকরপুর উন্নয়ন পর্ষদের TCAC বাবদ ১০ টাকা। যত্রতত্র আবর্জনা ফেলালে এবং প্লাস্টিক ও থার্মকল ব্যবহার করলে ৫০০ টাকা জরিমান দিতে হবে। সব মিলিয়ে ১ লা জুন থেকে দিঘায় পর্যটকদের জন্য নতুন নির্দেশিকা জারি হলো।