Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিএসএফের হাতে সীমান্তে রূপার অলঙ্কার সহ এক ভারতীয় চোরাকারবারী গ্রেফতার

ডিজিটাল; ১৬ জুন : সীমান্ত নিরাপত্তা বাহিনীর দক্ষিণবঙ্গ সীমান্তের সদস্যরা ৬.১ কেজি রূপার গহনা সহ একজন ভারতীয় চোরাচালানকারীকে তাদের সীমান্ত এলাকা থেকে আটক করেছে। আটক করা গহনার মোট মূল্য আনুমানিক ৩,৩৮,৭৩৩/- টাকা। চোরাকারবারী এ…



ডিজিটাল; ১৬ জুন : সীমান্ত নিরাপত্তা বাহিনীর দক্ষিণবঙ্গ সীমান্তের সদস্যরা ৬.১ কেজি রূপার গহনা সহ একজন ভারতীয় চোরাচালানকারীকে তাদের সীমান্ত এলাকা থেকে আটক করেছে। আটক করা গহনার মোট মূল্য আনুমানিক ৩,৩৮,৭৩৩/- টাকা। চোরাকারবারী এসব গহনা ভারত থেকে বাংলাদেশে নিয়ে যাওয়ার চেষ্টা করছিল।


 গত ১৪ ই জুন তথ্যের ভিত্তিতে, বর্ডার চৌকি হাকিমপুর, ১১২ বাহিনী, সেক্টর কলকাতার জওয়ানরা একটি মোটরসাইকেল থামায়, যেটি হাকিমপুর বাজার থেকে গ্রামের দিকে যাচ্ছিল। মোটরসাইকেলটি তল্লাশি করার সময় তার সিটের নিচ থেকে বাদামী টেপ দিয়ে মোড়ানো ১৬ টি প্যাকেট উদ্ধার করা হয়, যার মধ্যে ৬.১ কেজি রূপার গহনা পাওয়া যায়। বর্ডার সিকিউরিটি ফোর্সের জওয়ান সাথে সাথেই বাইক আরোহীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তির নাম - মোজাফফর দফাদার, ৩৪ বছর, জেলা-উত্তর ২৪ পরগনা।


 প্রাথমিক জিজ্ঞাসাবাদে, বাইক আরোহী জানায় যে সে একজন ভারতীয় নাগরিক এবং বেঁচে থাকার জন্য ছোটখাটো চোরাচালান কাজ করে, সে জানায় যে ১৪ জুন, ২০২২ তারিখে, তাকে এই প্যাকেটটি তারালি গ্রামের চোরাকারবারীর কাছ থেকে নিয়ে হাকিমপুরের চোরাকারবারীর কাছে হস্তান্তর করার কথা ছিল।। যার জন্য সে ৪০০/- টাকা পেত। কিন্তু বর্ডার সিকিউরিটি ফোর্সের ডিউটি ​​পয়েন্ট পার হওয়ার সময় তাকে জোয়ানরা ধরে ফেলে।


 আটক ব্যাক্তিকে জব্দ রুপার অলঙ্কারসহ কাস্টম অফিস তেঁতুলিয়ায় হস্তান্তর করা হয়েছে।


 নারায়ণ চন্দ, কমান্ডিং অফিসার, ১১২ ব্যাটালিয়ন চোরাচালানের প্রচেষ্টা ব্যর্থ করতে জওয়ানদের কৃতিত্বের জন্য আনন্দ প্রকাশ করেছেন৷ তিনি বলেন যে ডিউটিতে থাকা তার জওয়ানদের সতর্কতার কারণেই এটি সম্ভব হয়েছে। অফিসার স্পষ্টভাবে বলেন যে চোরাচালান সম্পর্কিত সঠিক তথ্য দেওয়ার জন্য তার একটি দুর্দান্ত দল রয়েছে, যারা সীমান্ত এলাকায় সংঘটিত অপরাধমূলক কর্মকাণ্ডের উপর কড়া নজর রাখে।