Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

তাম্রলিপ্ত কাপ ফুটবল প্রতিযোগিতার ফাইনাল ম্যাচ দেখতে উপচে পড়া ভিড় তমলুকের রাখাল মেমোরিয়াল ফুটবল গ্রাউন্ডে

পূর্ব মেদিনীপুর,তমলুক:  রবিবার টানটান উত্তেজনায় তমলুক খেলাঘর ক্লাব আয়োজিত তাম্রলিপ্ত কাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হল । এদিন ২-১ গোলের ব্যবধানে জয়ী হয়েছে ব্ল্যাকহস তমলুক । রানার্স হয়েছে তমলুকের কুলবেড়া ঐক্যতান । খেলার প্রথমার…



পূর্ব মেদিনীপুর,তমলুক:  রবিবার টানটান উত্তেজনায় তমলুক খেলাঘর ক্লাব আয়োজিত তাম্রলিপ্ত কাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হল । এদিন ২-১ গোলের ব্যবধানে জয়ী হয়েছে ব্ল্যাকহস তমলুক । রানার্স হয়েছে তমলুকের কুলবেড়া ঐক্যতান । খেলার প্রথমার্ধে ম্যাচে গোল ব্যবধান ১-১ ছিল । ম্যাচ শেষে ক্লাবের চিফ পেট্রন লক্ষ্মণ শেঠ চ্যাম্পিয়ন এবং রানার্স টিমের হাতে যথাক্রমে চার লক্ষ ও তিন লক্ষ টাকার প্রাইজ মানি তুলে দেন । এছাড়াও সুদৃশ্য ট্রফি এবং অন্যান্য পুরস্কার তুলে দেওয়া হয় । গত কয়েকবছর ধরে খেলাঘর ক্লাব আয়োজিত তাম্রলিপ্ত কাপ জনপ্রিয় হয়ে উঠেছে । এবারের টুর্নামেন্টের বাজেট ছিল ৪২ লক্ষ টাকা ।


মফসলে একটি ফুটবল টুর্নামেন্টে এত বাজেটের সাধারণত শোনা যায় না । গোটা দেশের নানাপ্রান্ত থেকে টিম অংশগ্রহণ করে । মাসব্যাপী নৈশকালীন ফুটবল টুর্নামেন্ট চলে । টিভি , অ্যান্ড্রয়েড মোবাইলের দাপট সত্ত্বেও মানুষ হৈ - হৈ করে ফুটবলের মজা নিতে মাঠে আসেন । তমলুক শহরে ১৬ তম টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ রবিবার অনুষ্ঠিত হল । এদিন শহরের রাখাল মেমোরিয়াল ফুটবল গ্রাউন্ডে ফাইনাল ম্যাচ শুরু হওয়ার আগে বিশেষ অনুষ্ঠান হয় ।

সেখানে ক্লাবের চিফ পেট্রন লক্ষ্মণবাবু , ভারতীয় ফুটবল টিমের সদস্য প্রণয় হালদার , মোহনবাগান ক্লাবের প্রাক্তন ফুটবলার সুমন দত্ত ছাড়াও শহরের বিশিষ্ট রাজনীতিবিদরা উপস্থিত ছিলেন । এছাড়াও উপস্থিত ছিলেন ক্লাব সম্পাদক গোপাল সামন্ত , সভাপতি সুব্রত জানা সহ অন্যান্য কর্মকর্তারা । মোট ১৬ টি টিম তাম্রলিপ্ত কাপে অংশগ্রহণ করেছিল । পাঞ্জাব , গোয়া , ঝাড়খণ্ড , কাস্টমস , রেলওয়ে এফসি , ইউনাইটেড স্পোর্টস , কোলকাতা পুলিস থেকেও টিম ছিল । ১৯ মে টুর্নামেন্ট শুরু হয়েছিল । ৯ জুন পর্যন্ত দ্বিতীয় রাউন্ডের খেলা হয় । তারপর ১১ ও ১২ জুন দু'টি সেমি ফাইনাল ম্যাচ সম্পন্ন হয়েছে । ফাইনালে ওঠে ঐক্যতান কুলবেড়্যা তমলুক ও ব্ল্যাকহর্স তমলুক । রবিবার তমলুক শহরের পাশাপাশি জেলার নানাপ্রান্ত থেকে ফুটবলপ্রেমী মানুষজন ফাইনাল খেলা দেখতে আসেন । ১৯ জুন রবিবার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল । কিন্তু , প্রাকৃতিক দুর্যোগের কারণে সেদিন ম্যাচ হয়নি ।

এক সপ্তাহ পিছিয়ে ২৬ তারিখ করা হয়েছিল । ফাইনাল ম্যাচে দর্শক টানতে গত কয়েকদিন ক্লাবের পক্ষ থেকে তমলুক সহ জেলার নানাপ্রান্তে প্রচার চালানো হয় । এদিন বিকেল থেকেই রাখাল মেমোরিয়াল গ্রাউন্ডমুখী ছিলেন ক্রীড়াপ্রেমী মানুষজন । ৬ টা ৪৫ মিনিটে ফাইনাল ম্যাচ শুরু হয় । তার আগেই গ্যালারিতে উপচে পড়া ভিড় । তমলুকের দু'টি ক্লাবের সমর্থনে গলা ফাটাতে কচিকাঁচা থেকে বয়স্করাও মাঠে হাজির হয়েছিলেন ।