Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দীর্ঘ গ্রীষ্মের ছুটির পর খুলছে স্কুল, জারি একাধিক স্বাস্থ্যবিধি,

তমলুকঃ  দীর্ঘ গ্রীষ্মের ছুটি কাটিয়ে আজ (সোমবার) থেকে রাজ্যে খুলছে সমস্ত স্কুল। স্কুল কর্তৃপক্ষের কাছে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য শিক্ষা দপ্তর এর পক্ষ থেকে একগুচ্ছ স্বাস্থ্যবিধি জারি করা হয়েছিলো। শিক্ষা দপ্তরের নির্দেশিকা ও স্ক…



তমলুকঃ  দীর্ঘ গ্রীষ্মের ছুটি কাটিয়ে আজ (সোমবার) থেকে রাজ্যে খুলছে সমস্ত স্কুল। স্কুল কর্তৃপক্ষের কাছে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য শিক্ষা দপ্তর এর পক্ষ থেকে একগুচ্ছ স্বাস্থ্যবিধি জারি করা হয়েছিলো। 

শিক্ষা দপ্তরের নির্দেশিকা ও স্কুলের পড়ুয়াদের স্বাস্থ্যের কথা ভেবে স্কুল কর্তৃপক্ষ সমস্ত কিছু ব্যবস্থা করছে স্কুল কর্তৃপক্ষ । দাবদাহের কারনে দু দফায় দীর্ঘ ছুটি ঘোষনা করা হয়।

বর্তমান  সময়ে গরম অনেকটা কম। মাঝে মধ্যে স্বস্তির বৃষ্টিও হচ্ছে। বর্ষা পুরোপুরি ভাবে দক্ষিণবঙ্গে না ঢুকলেও মেঘাচ্ছন্ন  ও মাঝে মাঝে দুএক পসলা বৃষ্টি হচ্ছে। সেই বৃষ্টির ফলে কোথাও কোথাও জল জমে যাচ্ছে ফলে ডেঙ্গু এবং ম্যালেরিয়ার হওয়ার সম্ভবনা রয়েছে। মাঝে মাঝে গরম আবার বৃষ্টি ফলে সাধারণ মানুষের মধ্যে জ্বরের লক্ষণ, হঠাৎ গরম থেকে বর্ষার এই সময়ে অনেকেই আক্রান্ত হচ্ছে চিকেন পক্সের মত সমস্যায়। পড়ুয়াদের স্বাস্থ্যের কথা ভেবেই জেলার প্রশাসনিক কর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে রাজ্য শিক্ষা দফতরের তরফে। সাম্প্রতিক সময়ে  বাড়ছে করোনা সংক্রমণের সংখ্যা। বাচ্চাদের সুস্থ রাখতে কী কী ব্যবস্থা গ্রহন করতে হবে তা নির্দেশিকায় উল্লেখ করে দেওয়া হয়েছে।


পড়ুয়াদের সুস্থ্য রাখতে শিক্ষক শিক্ষিকাদের এবং স্কুলকর্মিদের দুটি ডোজ অবশ্যই নেওয়া থাকতে হবে। স্কুলে বাধ্যতামূলক মাস্ক। সোশ্যাল ডিসটেন্স মানতে হবে। বারবার স্যানিটাইজার ব্যবহার করতে হবে।শিশুদের দিকে নজর রাখতে হবে যেন এর ওর জল টিফিন না খেয়ে নেয়। এমনকি রান্নার বাসন পত্র, রান্নার জায়গা সবকিছু পরিষ্কার রাখতে হবে। যাতে পড়ুয়ারা কোনো রকমে অসুস্থ না হয় তার জন্য এই ধরনের একাধিক নির্দেশিকা জারি করা হয়েছে শিক্ষা দপ্তরের পক্ষ থেকে।

দীর্ঘদিন স্কুল বন্ধ থাকায় সমস্যায় পড়ে পড়ুয়া থেকে অভিভাবকরা। দীর্ঘদিন পর স্কুল খোলায় স্বস্তিতে পড়ুয়া থেকে অভিবাবকরা।

তমলুক শহরের রাজকুমারী বালিকা বিদ্যালয়ে দেখা গেল ছাত্রীদের খুশির হাওয়া।