Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

২১ এর মঞ্চ থেকে কর্মসংস্থান নিয়ে জোর দিলেন তৃণমূল নেত্রী

দেবাঞ্জন দাস,২১ জুলাই: কর্মসংস্থান নিয়ে বহুদিন ধরেই কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিরোধীরা রাজ্যের কর্মসংস্থান নিয়ে অভিযোগ করলে বারবার সেই অভিযোগ নস্যাৎ করে মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার কর্মসং…

 


দেবাঞ্জন দাস,২১ জুলাই: কর্মসংস্থান নিয়ে বহুদিন ধরেই কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিরোধীরা রাজ্যের কর্মসংস্থান নিয়ে অভিযোগ করলে বারবার সেই অভিযোগ নস্যাৎ করে মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার কর্মসংস্থান যে বেড়েছে তা নিয়ে কথা বলেন।


একুশের মঞ্চ থেকে তিনি আজ বলেন, 

কেন্দ্রীয় রিপোর্ট বলছে কৃষকদের সবচেয়ে বেশি ইনকাম পশ্চিমবাংলায়। সারা ভারতে ৪৫% বেকারি বেরেছে, বাংলায় ৪০ শতাংশ বেকারি কমে গেছে, দারিদ্র্যতা তার কমে গেছে। 


এছাড়াও তিনি  তাজপুর পোর্ট, সিলিকন ভ্যালি, দেউচা প্রজেক্টের কথা উল্লেখ করেন। 

তিনি বলেন, ভারতে যত লেবার ইন্ডাস্ট্রি রয়েছে তা এখন বাংলায়। শিক্ষা ক্ষেত্রে ১৭ হাজার শিক্ষক  পোস্ট রেডি পড়ে আছে কিন্তু যেহেতু কোর্টে কেস চলছে, তাই কিছু করা যাচ্ছে না । আমরা চাই চাকরি হোক আর বিজেপি চায় চাকরি যাক।


 রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড, ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন, কোল ইন্ডিয়া, ডিফেন্স, সিভিল এভিয়েশন নিয়ে কেন্দ্রকে তোপ দাগেন। 


মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেন সিপিএম আমলে ১০ থেকে ১৫ লক্ষ টাকার বিনিময়ে চাকরি বিক্রি করা হয়েছে এছাড়া জন্মের শংসাপত্র নিয়েও বিভিন্ন দুর্নীতির কথা উল্লেখ করেন। 


 নিজেদের কৃতিত্বে বাংলায় চাকরি হবে, কোথাও যদি কোন ভুল হয়ে যায় তা শুধরে  নেওয়া হবে, এমনটাই বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।