Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

তমলুক হ্যামিল্টন হাই স্কুলের ৯০ সালের ব্যাচের উদ্যোগে রুপনারায়ন নদীর পাড়ে " ইলিশ উৎসব"

তমলুকঃ বন্ধুত্বের সম্পর্ক আরও সুদৃঢ় করতে তমলুক হ্যামিল্টন হাই স্কুলের ১৯৯০ সালের মাধ্যমিক ব্যাচের উদ্যোগে রূপনারায়ন নদীর পাড়ে এক অতিথি নিবাসে আয়োজন করা হলো " ইলিশ উৎসব"।  এপার বাংলায় সেই ভাবে ইলিশ পাওয়া যাচ্ছে না। তাই ও…

 


তমলুকঃ বন্ধুত্বের সম্পর্ক আরও সুদৃঢ় করতে তমলুক হ্যামিল্টন হাই স্কুলের ১৯৯০ সালের মাধ্যমিক ব্যাচের উদ্যোগে রূপনারায়ন নদীর পাড়ে এক অতিথি নিবাসে আয়োজন করা হলো " ইলিশ উৎসব"। 

 এপার বাংলায় সেই ভাবে ইলিশ পাওয়া যাচ্ছে না। তাই ওপার বাংলা থেকে ইলিশ নিয়ে এসে ইলিশ উৎসবে মাতলেন তমলুক হ্যামিল্টন হাই স্কুলের ১৯৯০ সালের মাধ্যমিকে পড়ুয়ারা। 

কেউ থাকেন কাতারে আবার কেউ থাকেন ভিন রাজ্যে। কর্মসূত্রে যে যার থাকে নিজের কাজের জায়গায়। বছরে তিন, চারবার মিলিত হয়ে নানা ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হয়। তারই একটি অঙ্গ ইলিশ উৎসব। কেউ পেশায়  শিক্ষক, অধ্যাপক,  উকিল, চিকিৎসক, ব্যবসায়ী। সারা বছর কাজে ব্যস্ত থাকলে বিশেষ বিশেষ দিনে হাজির হয় তারা।


প্রায় ৫/৭ ধরনের ইলিশের পদ রান্না করা হয়। মরশুমের প্রথমে এই ধরনের ইলিশ উৎসব যা সকলকে খুবই আনন্দ দিয়েছে বলে জানান উপস্থিত মানুষজন।

 রবিবার সকাল থেকে উৎসবে মেতেছিল তমলুক হ্যামিল্টন হাই স্কুলের ৯০ ব্যাচের সদস্যরা। ইলিশ ভাজা, ইলিশ ভাপা, ইলিশ সরষে, ইলিশের টক, সব মিলিয়ে খাদ্য রসিক বাঙালি ইলিশ উৎসবে মেতে উঠেছে অতীতের ছাত্ররা। আগামী দিন আরও বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে মেতে উঠবে তমলুক হ্যামিলটন হাইস্কুলের নাইনটিন ব্যাচের ছাত্ররা।