Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিএসএফ ভারত-বাংলাদেশ সীমান্তে তিন চোরাকারবারী সহ ১৭.৪২ লক্ষ টাকা মূল্যের পণ্য আটক করেছে

দেবাঞ্জন দাস : ২৮ জুলাই: ২৭ ও ২৮ জুলাই, দক্ষিণবঙ্গ সীমান্তের সজাগ জওয়ানরা আলাদা আলাদা ঘটনায় তাদের দায়িত্বের এলাকা থেকে গত ২৪ ঘণ্টায় ১৭,৪২,৮৯২/- টাকা মূল্যের পাচারকৃত দ্রব্যসামগ্রী জব্দ করতে সফল হয়েছে। সেই সাথে ৩ তস্করকে গ্…



 দেবাঞ্জন দাস : ২৮ জুলাই: ২৭ ও ২৮ জুলাই, দক্ষিণবঙ্গ সীমান্তের সজাগ জওয়ানরা আলাদা আলাদা ঘটনায় তাদের দায়িত্বের এলাকা থেকে গত ২৪ ঘণ্টায় ১৭,৪২,৮৯২/- টাকা মূল্যের পাচারকৃত দ্রব্যসামগ্রী জব্দ করতে সফল হয়েছে। সেই সাথে ৩ তস্করকে গ্রেপ্তার করা হয়েছে।

 প্রথম ঘটনায় কলকাতা সেক্টরের অধীন বর্ডার পোস্ট ঘোজাডাঙ্গা, ১৫৩ ব্যাটালিয়নের জওয়ানরা বিপ্লব সরকার নামের এক চোরাকারবারির থেকে ০৯ টি মাছের ডিমের ব্যাগ এবং বর্ডার পোস্ট বোলতলা , ১১৮ ব্যাটালিয়নের জওয়ানরা মমিনুর রহমান নামের চোরাকারবারীর কাছ থেকে ৩০ টি মাছের ডিমের ব্যাগ এবং বর্ডার পোস্ট ডোবারপাড়া,১৫৮ ব্যাটালিয়নের জওয়ানরা হাফিজুল রহমান নামে এক পাচারকারীর কাছ থেকে ৩৯৪ টি ফেনসিডিল বোতল উদ্ধার করেছে । আটক সব চোরাকারবারি ভারত থেকে জব্দকৃত পণ্য বাংলাদেশে নিয়ে যাওয়ার চেষ্টা করছিল।


 এ ছাড়া অন্য একটি ঘটনায় বর্ডার পোস্ট এমএস পুর, ৭০ ব্যাটালিয়নের সতর্ক কর্মীরা তাদের দায়িত্বের এলাকা থেকে ৬৪ টি মোবাইল বাজেয়াপ্ত করেছে। কিন্তু পাচারকারীরা পালিয়ে যেতে সক্ষম হয়। বাজেয়াপ্ত মোবাইলের আনুমানিক মূল্য ৯,৪২,০০০/- টাকা।


গ্রেফতার চোরাকারবারিদের বাজেয়াপ্ত মালামালসহ সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


 দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের জনসংযোগ আধিকারিক জওয়ানদের কৃতিত্বে আনন্দ প্রকাশ করেছেন। যেখানে জওয়ানরা চোরাচালানের চেষ্টা নস্যাৎ করে দিয়েছে। তিনি বলেন যে ডিউটিতে থাকা তার জওয়ানদের সতর্কতার কারণেই এটি সম্ভব হয়েছে। অফিসার স্পষ্টভাবে বলেন যে তার জওয়ানদের চোখ থেকে কিছুই লুকাতে পারে না। তিনি আরো বলেন, চোরাচালান সংক্রান্ত সঠিক তথ্য প্রদানের জন্য তার একটি চমৎকার টিম রয়েছে, যারা সীমান্ত এলাকায় সংঘটিত অপরাধমূলক কর্মকান্ডের উপর কড়া নজর রাখে।