Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্রিস্টিন ডাক্তারদের 99% এর ডাক্তার অ্যাপে EMR সুবিধা ব্যবহার করছেন

দেবাঞ্জন দাস; ২৬ আগস্ট: স্বাস্থ্যসেবা শিল্প মহামারীর অনেক আগে থেকেই প্রযুক্তি গ্রহণের অভাবের সাথে লড়াই করছে। মহামারীটি শুধুমাত্র ভাঙা সিস্টেম, বিশেষত ডাক্তারদের জন্য বিদ্যমান বাধাগুলিকে হাইলাইট করতে কাজ করেছে। ডাক্তার এবং স্ব…

 



দেবাঞ্জন দাস; ২৬ আগস্ট: স্বাস্থ্যসেবা শিল্প মহামারীর অনেক আগে থেকেই প্রযুক্তি গ্রহণের অভাবের সাথে লড়াই করছে। মহামারীটি শুধুমাত্র ভাঙা সিস্টেম, বিশেষত ডাক্তারদের জন্য বিদ্যমান বাধাগুলিকে হাইলাইট করতে কাজ করেছে। ডাক্তার এবং স্বাস্থ্যসেবা প্রদানকারী উভয়ের জন্য OPD চ্যালেঞ্জের সমাধান করার জন্য যার মধ্যে রয়েছে রোগীর রেকর্ডের অপ্রাপ্যতা, পুনরাবৃত্তিমূলক কাজ, জনশক্তি এবং লজিস্টিক, প্রিস্টিন কেয়ার - একটি নেতৃস্থানীয় স্বাস্থ্যসেবা প্রদানকারী তার অভ্যন্তরীণ ক্লাউড-ভিত্তিক মালিকানাধীন প্রযুক্তি EMR (ইলেক্ট্রনিক মেডিকেল রেকর্ডস) গ্রহণ করেছে। প্রিস্টিন কেয়ারের 99% ডাক্তাররা ক্লিনিক্যাল অ্যাফেয়ার্স টিম দ্বারা কেন্দ্রীয়ভাবে আপলোড করা এবং অডিট করা প্রেসক্রিপশনগুলি ডিজিটালভাবে প্রক্রিয়া করার জন্য এর ইন-হাউস EMR মোবাইল অ্যাপ ব্যবহার করেন। এর ফলে পরিচর্যা, রোগীর ফলাফল এবং নিরাপত্তার মান উন্নত হয়েছে। বর্তমানে, প্রিস্টিন কেয়ার এন্ড-টু-এন্ড রোগীকেন্দ্রিক পরিষেবার মালিক এবং ডিজিটালভাবে তার EMR পরিষেবার মাধ্যমে দেশের 42+ শহরে 400+ সার্জনদের সক্ষম করে। 


একটি দ্রুত বর্ধনশীল ইলেকট্রনিক মেডিকেল রেকর্ড সেক্টরে যা 2021 সালে $31.78 বিলিয়ন থেকে 2022 সালে $34.3 বিলিয়ন হবে বলে আশা করা হচ্ছে, এশিয়া প্যাসিফিক সর্বোচ্চ গ্রহণের সাক্ষী হচ্ছে। ভারতীয় ইলেকট্রনিক মেডিকেল রেকর্ডস মার্কেট 6.67% এর CAGR সহ একটি বুমের সাক্ষী হতে পারে যা ভারতে স্বাস্থ্যসেবা খাতের বৃদ্ধিকে ত্বরান্বিত করছে। প্রিস্টিন কেয়ার হল ক্লাউড-ভিত্তিক ইএমআর সিস্টেম গ্রহণ করে এবং রোগীর অভিজ্ঞতা বাড়ানোর জন্য ইন্টারনেট অফ থিংস এবং এআই-এর মতো উন্নত এবং জটিল প্রযুক্তির প্রয়োজনগুলিকে সমন্বয় করে শিল্পে অগ্রণী প্রযুক্তি উদ্ভাবন। প্রিস্টিন কেয়ার আজ পর্যন্ত 1.55 মিলিয়নেরও বেশি খুশি রোগীদের সেবা করেছে এবং এই রোগীদের মধ্যে 95% তাদের ইলেক্ট্রনিক মেডিকেল রেকর্ড (EMR) অ্যাক্সেস করেছে। 


এই উন্নয়নের বিষয়ে মন্তব্য করতে গিয়ে, গৌরব বাগ্গা, এসভিপি - প্রিস্টিন কেয়ারের প্রোডাক্ট অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বলেন, “প্রিস্টিন কেয়ারে আমাদের 30টিরও বেশি প্রযুক্তি পণ্য রয়েছে যা আমাদের অপারেশনাল দক্ষতা চালাতে এবং রোগীর অভিজ্ঞতা উন্নত করতে সাহায্য করেছে৷ আমাদের ডাক্তারের অ্যাপ, যা EMR সুবিধা প্রদান করে, ডাক্তারদের মধ্যে দত্তক নেওয়ার ক্ষেত্রে 10X বৃদ্ধির সাক্ষী হয়েছে। ওষুধের ভবিষ্যত হল যেখানে বেশিরভাগ সিদ্ধান্ত ইলেকট্রনিকভাবে নেওয়া হবে এবং অনেক স্বাস্থ্য ডেটার উপর নির্ভর করবে। মোবাইল অ্যাপ-ভিত্তিক ইএমআর পরিষেবা যেমন আমাদের পোর্টেবল এবং সুবিধাজনক; এটি প্রয়োজনীয় চিকিৎসা তথ্যে রিয়েল-টাইম অ্যাক্সেস সক্ষম করে কর্মপ্রবাহের দক্ষতা উন্নত করেছে। আমাদের পথ প্রবাহ ডাক্তারের সুবিধার কথা মাথায় রাখার জন্য ডিজাইন করা হয়েছে। আমরা কম ক্লিক এবং দ্রুত ওয়ার্কফ্লো সহ একটি AI-সক্ষম স্মার্ট EMR সমাধান প্রবর্তনের পরিকল্পনা করছি।” 


ডাঃ শালু ভার্মা, প্রিস্টিন কেয়ারের এসভিপি-মেডিকেল ডিরেক্টরেট বলেছেন, “প্রিস্টিন কেয়ারে আমরা সত্যই বিশ্বাস করি যে আরও ভাল স্বাস্থ্যের ফলাফল চালানোর জন্য ডাক্তারদের চটপটে এবং ডিজিটাল-প্রথম সমাধান প্রয়োজন। আমাদের EMR-এর লক্ষ্য হল প্রযুক্তি ব্যবহার করে মূল্য-ভিত্তিক যত্ন প্রদানের জন্য ডাক্তারদের আরও দক্ষ এবং সহজ পদ্ধতির অভিজ্ঞতা লাভ করা। উপরন্তু, রোগীরা উন্নত রোগ নির্ণয় এবং চিকিত্সা, স্বাস্থ্য রেকর্ডের কেন্দ্রীয় ভান্ডার এবং একজনের স্বাস্থ্য চিকিৎসকের কাছ থেকে দ্রুত যত্ন এবং সিদ্ধান্ত গ্রহণের প্রতিক্রিয়া থেকে উপকৃত হয়।" 


ন্যাশনাল ডিজিটাল হেলথ মিশন, স্বাস্থ্যসেবা প্রদানকারী, গবেষক এবং নীতিনির্ধারকদের মধ্যে রোগীর ডেটা সহজে অ্যাক্সেসযোগ্য করার জন্য ABHA আইডি তৈরির মতো উদ্যোগ নিয়ে সরকার স্বাস্থ্যসেবার ডিজিটাইজেশনের দিকেও তার ফোকাস বাড়িয়েছে যাতে স্বাস্থ্যসেবা আরও কার্যকর এবং দক্ষতার সাথে সরবরাহ করা যায়, এবং আরো সাশ্রয়ী মূল্যের পদ্ধতিতে। প্রিস্টিন কেয়ার ডিজিটাল স্বাস্থ্য-প্রযুক্তি কেন্দ্রীভূত সমাধান প্রচারের জন্য সরকারের প্রচেষ্টার সাথে সঙ্গতিপূর্ণ। সম্প্রতি, এনএইচএ ABHA আইডি তৈরি করতে আয়ুষ্মান ভারত ডিজিটাল মিশনের জন্য প্রিস্টিন কেয়ারকে তার স্বাস্থ্য প্রযুক্তি অংশীদার হিসাবে তালিকাভুক্ত করেছে। NHA এবং প্রিস্টিন কেয়ারের মধ্যে এই অংশীদারিত্ব আরও বেশি ভারতীয়কে তাদের ABHA আইডি তৈরি করতে সাহায্য করছে একটি সাধারণ দ্বি-পদক্ষেপ প্রক্রিয়ার মাধ্যমে, যেখানে শুধুমাত্র ফোন নম্বর এবং আধার আইডি নম্বরের প্রয়োজন হবে।