Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

স্কুলের পোষাক বিতর্কে পথে পড়ুয়া থেকে অভিভাবকরা পূর্ব মেদিনীপুরের কাঁথি শহরে।

কাঁথিঃ কাঁথি শহরে স্কুলগুলিতে পোশাক বিতর্ক পিছু ছাড়ছে না। গত কয়েকদিন আগে ১৬৫ বছরের পুরনো কাঁথি হাই স্কুল তাদের পোশাক বিতর্ক নিয়ে পথে নেমেছিল প্রাক্তনীরা। বৃহস্পতিবার কাঁথি শহরের আর এক স্কুল, কাঁথি ক্ষেত্র মোহন বিদ্যাভবন-এর আনু…



কাঁথিঃ কাঁথি শহরে স্কুলগুলিতে পোশাক বিতর্ক পিছু ছাড়ছে না। গত কয়েকদিন আগে ১৬৫ বছরের পুরনো কাঁথি হাই স্কুল তাদের পোশাক বিতর্ক নিয়ে পথে নেমেছিল প্রাক্তনীরা। বৃহস্পতিবার কাঁথি শহরের আর এক স্কুল, কাঁথি ক্ষেত্র মোহন বিদ্যাভবন-এর আনুমানিক বয়স প্রায় ৮৩ বছরের এই প্রাচীন স্কুলের নির্দিষ্ট পোশাকের কালার রয়েছে সাদা জামা,অলিভ গ্রিন রঙের প্যান্ট ও জামার বুক পকেটে রয়েছে জাতীয় ফুল অর্থাৎ পদ্মফুলের প্রতীক। এই ঐতিহ্যবাহী স্কুলের পোশাকের পরিবর্তন আনতে চলেছে রাজ্য সরকার।


তারই প্রতিবাদে আজকে এই স্কুলের প্রাক্তন ছাত্রছাত্রীরা তারাও কাঁথি রাজপথে আন্দোলনে নামলো, তাদের দাবি সরকারের এই হঠকারিতা সিদ্ধান্তকে কোন প্রকার তারা মান্যতা দিতে নারাজ, কারণ একটা স্কুলের ইউনিফর্মের রং দেখে চিহ্নিত করা হয় কোন স্কুলের ছাত্র-ছাত্রী।

এই ঐতিহ্যবাহী স্কুলের ইউনিফর্ম পরিবর্তনের প্রতিবাদে ছাত্ররা স্বাক্ষর সম্বলিত সহ মাইকিং ও ট্যাবলা নিয়ে পথে নামলো। তারা জানাচ্ছেন এই স্কুলের সরকার যে জামাপ্যান্ট লোগো পরিবর্তন করতে চলেছে সেটি হল নীল প্যান্ট সাদা জামা এবং জামার বুক পকেটে থাকবে বিশ্ব বাংলা লোগো।

এই লোগোকে কোন প্রকার মান্যতা দিতে নারাজ প্রাক্তনি সহ বর্তমান স্কুলের ছাত্রছাত্রীরা।