Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ইন্টিগ্রেটেড ফার্মাসিউটিক্যাল ডাটাবেস ম্যানেজমেন্ট সিস্টেম 2.0 এবং আপডেটেড ফার্মা সহি দাম অ্যাপ চালু হয়েছে

দেবাঞ্জন দাস; ২৯ আগস্ট: আজ ন্যাশনাল ফার্মাসিউটিক্যাল প্রাইসিং অথরিটি (NPPA) এর রজত জয়ন্তী উদযাপনে ভাষণ দিয়েছেন কেন্দ্রীয় রাসায়নিক ও সার মন্ত্রী ড. মনসুখ মান্ডাভিয়া। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাসায়নি…


দেবাঞ্জন দাস; ২৯ আগস্ট: আজ ন্যাশনাল ফার্মাসিউটিক্যাল প্রাইসিং অথরিটি (NPPA) এর রজত জয়ন্তী উদযাপনে ভাষণ দিয়েছেন কেন্দ্রীয় রাসায়নিক ও সার মন্ত্রী ড. মনসুখ মান্ডাভিয়া। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাসায়নিক ও সার এবং নতুন ও নবায়নযোগ্য শক্তির প্রতিমন্ত্রী ভগবন্ত খুবা।


 ইভেন্টে ভাষণ দেওয়ার সময়, ডাঃ মান্ডাভিয়া NPPA-কে শুধুমাত্র একজন নিয়ন্ত্রক হিসাবে নয়, একজন সুবিধাদাতা হিসাবে আরও কাজ করার জন্য অভিনন্দন জানান। তিনি গত 25 বছরে ওষুধের প্রাপ্যতা এবং ক্রয়ক্ষমতা নিশ্চিত করার জন্য তাদের উল্লেখযোগ্য অবদান তুলে ধরেন।


 কেন্দ্রীয় মন্ত্রী ক্রমাগত মানসম্পন্ন পণ্য উৎপাদনের জন্য ভারতীয় শিল্পের প্রশংসা করেন। শুধু বাণিজ্যিক উদ্দেশ্যে নয়, মানুষের সুস্বাস্থ্য ও মঙ্গল নিশ্চিত করার লক্ষ্যে ওষুধ উৎপাদন ও উদ্ভাবনী গবেষণা নিয়ে আসার আহ্বান জানান তিনি।


 ডাঃ মান্দাভিয়া ভারতীয় ফার্মা কোম্পানিগুলিকে সরকারের কাছ থেকে অব্যাহত সমর্থনের আশ্বাস দিয়েছেন। তিনি শিল্পের জন্য পিএলআই 1 এবং পিএলআই 2 স্কিমগুলি তুলে ধরেন, যা দেশে অনেকগুলি সমালোচনামূলক API-এর স্বদেশী উত্পাদন আনতে সাহায্য করেছে। তিনি কোভিড সংকটের সময় ভারতীয় ফার্মা কোম্পানিগুলির ইতিবাচক অবদানের কথাও স্মরণ করেন এবং জনগণের কাছে মানসম্পন্ন স্বাস্থ্যসেবা নিয়ে আসার জন্য সরকার ও শিল্পের মধ্যে সহযোগিতা ও সহযোগিতার গুরুত্ব তুলে ধরেন।

উদ্বোধনী অধিবেশনে, ইন্টিগ্রেটেড ফার্মাসিউটিক্যাল ডেটাবেস ম্যানেজমেন্ট সিস্টেম 2.0 (IPDMS 2.0) এবং ফার্মা সহি দাম 2.0 অ্যাপ চালু করা হয়।


IPDMS 2.0 হল একটি ইন্টিগ্রেটেড রেসপন্সিভ ক্লাউড ভিত্তিক অ্যাপ্লিকেশন যা NPPA দ্বারা তৈরি করা হয়েছে সেন্টার ফর অ্যাডভান্স কম্পিউটিং (C-DAC) এর প্রযুক্তিগত সহায়তায়। এটি ‘ইজ অফ ডুয়িং বিজনেস’-এর উপর সরকারের জোর প্রচার করার জন্য অপারেশনগুলিতে সমন্বয়কে অপ্টিমাইজ করার পরিকল্পনা করা হয়েছে কারণ এটি ড্রাগ প্রাইস কন্ট্রোল অর্ডার (DPCO),2013-এর অধীনে বাধ্যতামূলক বিভিন্ন ফর্ম জমা দেওয়ার জন্য একটি একক উইন্ডো প্রদান করবে। এটি এনপিপিএ-এর কাগজবিহীন কার্যকারিতাও সক্ষম করবে এবং স্টেকহোল্ডারদের সারা দেশ থেকে ন্যাশনাল ফার্মা প্রাইসিং রেগুলেটরের সাথে সংযোগ করতে সহায়তা করবে।