Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ভিএফএস ক্যাপিটাল লিমিটেড মোবাইল হেলথ-কেয়ার ইউনিট চালু করেছে; গ্রামীণ ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীকে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান মূল লক্ষ্য

দেবাঞ্জন দাস; ১৭ আগস্ট:  স্বাধীনতার 75 তম বার্ষিকী উপলক্ষ্যে, VFS ক্যাপিটাল লিমিটেড, একটি নেতৃস্থানীয় কলকাতা-ভিত্তিক মাইক্রোফাইনান্স কোম্পানি (NBFC-MFI) গ্রামীণ বাংলায় বসবাসকারী মানুষের প্রাথমিক স্বাস্থ্যসেবা পরিষেবা প্রদানের জ…



দেবাঞ্জন দাস; ১৭ আগস্ট:  স্বাধীনতার 75 তম বার্ষিকী উপলক্ষ্যে, VFS ক্যাপিটাল লিমিটেড, একটি নেতৃস্থানীয় কলকাতা-ভিত্তিক মাইক্রোফাইনান্স কোম্পানি (NBFC-MFI) গ্রামীণ বাংলায় বসবাসকারী মানুষের প্রাথমিক স্বাস্থ্যসেবা পরিষেবা প্রদানের জন্য একটি সম্পূর্ণ সজ্জিত, বিশেষভাবে তৈরি মোবাইল মেডিকেল ইউনিটের উদ্বোধন করেছে।  মোবাইল মেডিকেল ইউনিট, যা রাজ্য জুড়ে পরিষেবা দেবে। কুলদীপ মাইতি, এমডি এবং সিইও, ভিএফএস ক্যাপিটাল এবং  অজিত কুমার মাইতি, চেয়ারম্যান, ভিএফএস ক্যাপিটাল এই মোবাইল ইউনিটের উদ্ভোধন করেন। উপস্থিত ছিলেন অন্যান্য বিশিষ্ট অতিথিরা ।

 কায়দি ফাউন্ডেশন, ভিএফএস ক্যাপিটালের CSR শাখা মোবাইল মেডিকেল ইউনিটের কাজ করার জন্য এবং গ্রামীণ ও সুবিধাবঞ্চিত সম্প্রদায়ের জন্য প্রত্যন্ত অঞ্চলে বিনামূল্যে স্বাস্থ্য-পরিচর্যা শিবির আয়োজনের জন্য দায়ী থাকবে।

 একটি নিবেদিত মেডিকেল টিমের সাথে এই মোবাইল মেডিকেল ইউনিট পশ্চিমবঙ্গের প্রত্যন্ত অঞ্চলে বসবাসকারী মানুষের দোরগোড়ায় প্রাথমিক, প্রতিরোধমূলক, ডায়াগনস্টিক এবং রেফারেল স্বাস্থ্য পরিষেবা সরবরাহ করবে।  আধুনিক যন্ত্রপাতি দিয়ে সজ্জিত ইউনিটটি চিকিৎসা সুবিধার প্রয়োজন মেটাতে বিশেষভাবে তৈরি করা হয়েছে।

 এই মোবাইল মেডিক্যাল ইউনিট সারা বছর ভ্রমণ করবে, এবং তাদের মধ্যে স্বাস্থ্য সমস্যা সম্পর্কে সচেতনতা বৃদ্ধির পাশাপাশি গ্রামীণ জনগণকে চিকিৎসা সেবার সুবিধার জন্য বিনামূল্যে চিকিৎসা শিবিরের আয়োজন করবে।

 এই প্রকল্পের বিস্তারিত জানাতে,  কুলদীপ মাইতি, এমডি এবং সিইও, ভিএফএস ক্যাপিটাল লিমিটেড বলেন, ‘আমরা ভিএফএস ক্যাপিটালে, গ্রামীণ দরিদ্রদের তাদের দোরগোড়ায় বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদানের জন্য মোবাইল মেডিকেল ইউনিট চালু করতে পেরে অত্যন্ত আনন্দিত।  স্বাস্থ্যসেবা আমাদের সিএসআর উদ্যোগগুলির একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ গঠন করে এবং আমরা এটিকে উন্নয়নের অন্যতম প্রধান স্তম্ভ হিসাবে বিবেচনা করি।  তাই, আমরা এটিকে বৃহত্তর সমাজের কাছে অ্যাক্সেসযোগ্য করার চেষ্টা করছি বিশেষ করে গ্রামীণ এলাকার মানুষ যাদের চিকিৎসা সুবিধার সীমিত অ্যাক্সেস রয়েছে এবং আর্থিক উপায় নেই।  আমরা বৃহত্তর সামাজিক উদ্দেশ্যে আমাদের লক্ষ্যে প্রতিশ্রুতিবদ্ধ রয়েছি এবং ভবিষ্যতে আরও সম্প্রদায়-বান্ধব সিএসআর প্রকল্প নিয়ে আসার লক্ষ্য রাখি।