Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিশ্বমানের কারিগরি শিক্ষা,রঞ্জিত সিং পাঞ্জাব টেকনিক্যাল ইউনিভার্সিটি

দেবাঞ্জন দাস : রাজ্যের শিক্ষার্থীদের জন্য বিশ্বমানের কারিগরি শিক্ষা প্রদান করতে চলেছে মহারাজা রঞ্জিত সিং পাঞ্জাব টেকনিক্যাল ইউনিভার্সিটি: ড. গুরিন্দর পাল সিং ব্রার পাঞ্জাবের বাতিন্ডায় অবস্থিত মহারাজা রঞ্জিত সিং পাঞ্জাব টেকনিক্যা…

 


দেবাঞ্জন দাস : রাজ্যের শিক্ষার্থীদের জন্য বিশ্বমানের কারিগরি শিক্ষা প্রদান করতে চলেছে মহারাজা রঞ্জিত সিং পাঞ্জাব টেকনিক্যাল ইউনিভার্সিটি: ড. গুরিন্দর পাল সিং ব্রার 

পাঞ্জাবের বাতিন্ডায় অবস্থিত মহারাজা রঞ্জিত সিং পাঞ্জাব টেকনিক্যাল ইউনিভার্সিটি পশ্চিমবঙ্গের শিক্ষার্থীদের জন্য বিশ্বমানের প্রযুক্তিগত শিক্ষা এবং সেরা নিয়োগের পাশাপাশি অন্যান্য সুবর্ণ সুযোগ নিয়ে এসেছে। কলকাতায় শনিবার এক সাংবাদিক সম্মেলনে এ কথা জানান ইউনিভার্সিটি রেজিস্টার ডঃ গুরিন্দর পাল সিং ব্রার। 


অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিন কনসালটেন্সি অ্যান্ড ইন্ডাস্ট্রি লিংকেজ কাম চেয়ারম্যান এডমিশন সেল ড. মনজিৎ বানসাল; ডিরেক্টর পাবলিক রিলেশন হরজিনদার সিং সিধু; ডিরেক্টর ট্রেনিং এন্ড প্লেসমেন্ট হারজোত সিং সিধু প্রমুখ। 


২০২২-২৩ শিক্ষাবর্ষের জন্য ইঞ্জিনিয়ারিং, স্থাপত্য, বাণিজ্য ,ফার্মেসি ,খাদ্য বিজ্ঞান, প্রযুক্তি, কৃষি, মহাকাশ, পদার্থবিদ্যা, রসায়ন ,গণিত সহ অনলাইন সার্টিফাইড কোর্স তার সাথে ডেটা সাইন্স, প্রোগ্রামিং, সাইবার ক্রাইম, মেশিন লার্নিং, ব্যবসায়িক বুদ্ধি সহ আরো অনেক কোর্স রয়েছে। 


ইউনিভার্সিটি পক্ষ থেকে জানানো হয় পশ্চিমবঙ্গের মেধাবী ছাত্রদের জন্য স্কলারশিপের ব্যবস্থা রয়েছে। এছাড়া পশ্চিমবঙ্গে স্টুডেন্ট ক্রেডিট কার্ড স্কিমও সেখানে ব্যবহার করতে পারবে ছাত্রছাত্রীরা। 


ডক্টর ব্রার জানান বিশ্বমানের গবেষণা বিজ্ঞানী এবং বিখ্যাত ফ্যাকাল্টি বিশিষ্ট বিশ্ববিদ্যালয় পশ্চিমবঙ্গের শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার স্বপ্ন বাস্তবায়নে সরকারি ও বেসরকারি খাতে চাকরি পেতে এবং পাঞ্জাব প্রিমিয়ার ইউনিভার্সিটি কর্তৃক সূচিত বিভিন্ন প্রোগ্রামের মাধ্যমে বিদেশে পড়াশোনা করতে সাহায্য করবে। 


তারা দাবি করছেন বিশ্ববিদ্যালয়টি অটল র‍্যাঙ্কি়ং অফ ইনস্টিটিউশন অন ইনোভেশন এচিভমেন্টস্ (ARIIA) সে সমস্ত ভারতে বিগিনার গ্রুপে চতুর্থ স্থান এবং সামগ্রিকভাবে ৬২ তম স্থান অর্জন করেছে। 

এছাড়াও এখানে বিভিন্ন ক্ষেত্রে রয়েছে অত্যাধুনিক মানের ল্যাবরেটরি। 


শিক্ষার্থীদের জন্য ভর্তি হওয়ার টোল ফ্রি নম্বর: 1800 1211833 

www.mrsptu.ac.in